আল্লামা শফী ও বাবুনগরীর সঙ্গে এডিশনাল আইজিপির সাক্ষাৎ

  আবু তালেব, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ০২ জুন ২০২০, ২২:০৫:১০ | অনলাইন সংস্করণ

আল্লামা শাহ আহমদ শফী, এডিশনাল আইজিপি মাহবুব হোসেন ও আল্লামা জুনায়েদ বাবুনগরী। ছবি: যুগান্তর

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী ও সংগঠনটির মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে একান্ত সাক্ষাৎ করেছেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (এডিশনাল আইজিপি) মাহবুব হোসেন বিপিএম (বার), পিপিএম।

মঙ্গলবার (২ জুন) বিকালে তিনি হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমিরের কার্যালয়ে যান। বিষয়টি এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মঈনুদ্দিন রুহী।

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক প্রায় ঘণ্টাখানেক হেফাজত আমিরের সঙ্গে একান্ত বৈঠক করেন বলে তিনি জানান।

বৈঠকে ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব মাওলানা আলতাফ হোসেন, হেফাজত আমিরের পুত্র মাওলানা আনাস মাদানী ও হেফাজত আমিরের একান্ত ব্যক্তিগত সচিব মাওলানা শফিউল আলমসহ হেফাজতে ইসলামের আরও কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন বলে সূত্র নিশ্চিত করে।

বৈঠকের ব্যাপারে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুমের কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে অবগত নন বলে জানান।

এ ছাড়া চট্টগ্রামের পুলিশ সুপার রশিদুল হক এ প্রতিবেদককে বলেন, ‘এডিশনাল আইজিপি স্যার হেফাজত আমিরের সঙ্গে সাক্ষাৎ করতে আসলে বিষয়টা আমরা জানতাম। ’

হেফাজত আমিরের পুত্র মাওলানা আনাস মাদানী বলেন, এটি বৈঠক নয়, সৌজন্য সাক্ষাৎ ছিল।

তিনি বলেন, এডিশনাল আইজিপি মাহবুব হোসেন মূলত হুজুরের (আল্লামা শফী) কাছ থেকে দোয়া নিতে এসেছেন। এ সময় তিনি হুজুরের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন এবং দোয়া প্রার্থনা করেন।

এ ছাড়া কয়েক মাস আগে তিনি পদোন্নতি পেয়ে ডিআইজি থেকে এডিশনাল আইজিপি হয়েছেন। পদোন্নতির পরপর তিনি হুজুরের সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি। তাই আজ (মঙ্গলবার) বিকালে তিনি হুজুরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছেন।

এটি তার নতুন কোনো সফর নয়, এর আগেও তিনি হুজুরকে দেখা করতে মাদ্রাসায় এসেছিলেন বলে তিনি জানান।

এ দিকে আল্লামা শফির সঙ্গে সাক্ষাৎ শেষে এডিশনাল আইজিপি মাহবুব হোসেন হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর কার্যালয় যান। সেখানে আল্লামা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে কুশলাদী বিনিময় করেন এবং তারও শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এডিশনাল আইজিপি মাহবুব হোসেন তার সফর সঙ্গীদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন বলে জানা গেছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত