ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে নতুন ৮ চিকিৎসক

  যুগান্তর রিপোর্ট ০৪ জুন ২০২০, ১৬:৩৩:৩৫ | অনলাইন সংস্করণ

ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল। ফাইল ছবি

বিভিন্ন হাসপাতালে কর্মরত ৮ চিকিৎসককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে যুক্ত করা হয়েছে। যুক্ত হওয়া নতুন চিকিৎসকরা হলেন ডা. রেজওয়ানা হক সুমনা, ডা. ফাতেমা ফাইরুজ সামাদ, ডা. শাকিলা লাইজু, ডা. কাজী মাহ-জেবীন আক্তার , ডা. মোছা. উম্মে সালমা, ডা. কাজী রুবাইয়াতে সানিয়া, ডা. ইভা রানী নন্দী ও ডা. মো. আবদুল ওয়াদুদ।

বুধবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের পারসোনাল-৩ অধিশাখার উপসচিব উম্মে রেহানা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে দেয়া তথ্যানুযায়ী, ঢাকা মেডিকেলে যুক্ত হওয়া ডা. রেজওয়ানা হক সুমনা সর্বশেষ জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ডা. ফাতেমা ফাইরুজ সামাদ জাতীয় কিডনি ডিজিজেজ অ্যান্ড ইউরোলজি ইন্সটিটিউটের অ্যানেস্থিস্ট হিসেবে কর্মরত ছিলেন। ডা. শাকিলা লাইজু বনানীর জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতালের নিয়মিত রেজিস্ট্রার (গাইনি অনকোলজি) হিসেবে দায়িত্বরত ছিলেন। ডা. কাজী মাহ-জেবীন আক্তার সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজের মেডিকেল অফিসার (এমও) হিসেবে কর্মরত ছিলেন। ডা. মোছা. উম্মে সালমা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ইনডোর মেডিকেল অফিসার হিসেবে দায়িত্বরত ছিলেন। ডা. কাজী রুবাইয়াতে সানিয়া এ জি বি আরবারন ডিসপেনসারি নিয়মিত মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ডা. ইভা রানী নন্দী স্বাস্থ্য অধিদপ্তরে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন এবং স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি (অতিরিক্ত) দায়িত্বে ছিলেন ডা. মো. আবদুল ওয়াদুদ।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, এই আট চিকিৎসককে রাজধানীর বিভিন্ন হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করা হয়েছে। তারা সবাই সংযুক্তিতে ঢামেকের করোনা ইউনিটে জুনিয়র কনসালটেন্ট (গাই্নী) হিসেবে দায়িত্ব পালন করবেন। সংযুক্তিকালীন সময়ে তারা মূল কর্মস্থল হতে বেতন ভাতা উত্তোলন করবেন।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, কর্মকর্তারা সরকারি বিশেষ প্রয়োজনে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পদায়নকৃত কর্মস্থলে কর্মরত থাকবেন। কোর্সে কর্মরত কর্মকর্তাদের ক্ষেত্রে পদায়িত কর্মস্থলে কর্মকাল তাদের কোর্সের কর্মকাল হিসেবে গণ্য হবে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত