নেপালে বিমান বিধ্বস্ত

ডান পা কেটে ফেলতে হচ্ছে কবিরের

প্রকাশ : ২৬ মার্চ ২০১৮, ২০:১২ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

নেপালে ইউএস বাংলা বিমান দুর্ঘটনায় আহত কবির হোসেনের ডান পা কেটে ফেলতে হচ্ছে। সিঙ্গাপুরের চিকিৎসকরা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

সোমবার ভোরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কবিরকে সিঙ্গাপুর নেয়া হয়। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ডা. সি জ্যাকের অধীনে তার চিকিৎসা চলছে।

বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় গঠন করা মেডিকেল বোর্ডের প্রধান ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের জানান, বর্তমানে সিঙ্গাপুরে চিকিৎসাধীন আহত কবির হোসেনের ডান পা কেটে ফেলেতে হবে। আমরা দেশে থাকতেই কবির হোসেনের পা কেটে ফেলতে চেয়েছিলাম। কিন্তু সিঙ্গাপুরে নেওয়ায় সেটা আর করা হয়নি। সেখানকার ডাক্তারও তার পা কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন। কবিরের ডান পায়ে দুই এক দিনের মধ্যেই অপারেশন হবে বলে তিনি জানান।

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়ে ৫১ জন মারা যানঅ এর মধ্যে ২৬ জনই বাংলাদেশি। পরে সোমাবার ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি শাহিন ব্যাপারী মারা যান। ফলে এ দুর্ঘটনায় মোট মৃতের সংখ্যা দাড়াল ৫২ জনে। বাংলাদেশি মৃতের সংখ্যা হল ২৭।

নেপালের কাঠমাণ্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন দুর্ঘটনায় আহত কবির হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হয়। রোববার দিবাগত রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুরাতন ভবনের আইসিইউ থেকে লাইফ সার্পোটে চিকিৎসাধীন থাকা অবস্থায় একটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখান থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়।