‘দেশের মানুষকে বলবেন, বাবার জন্য হাত তুলে দোয়া করতে’

  যুগান্তর রিপোর্ট ২৭ মার্চ ২০১৮, ২০:৩৭ | অনলাইন সংস্করণ

কবির হোসেন
আহত কবির হোসেন

আতঙ্ক পিছু ছাড়ছে না বিমান বিধ্বস্ত থেকে জীবন ফিরে পাওয়া মুখগুলিকে।

সোমবার রাতে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন কবির হোসেনের ডান পা কেটে ফেলার পর তার বাম পায়ে ইনফেকশন ছড়াচ্ছে।

কবির হোসেনকে রোববার সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সোমবার তার ডান পা কেটে ফেলা হয়েছে। এদিকে বার্ন ইউনিটে ভর্তি ৫ জনের মধ্যে ৪ জনকে প্রাথমিকভাবে ছুটি দেয়া হচ্ছে বুধবার।

মঙ্গলবার সন্ধ্যায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন কবির হোসেনের সঙ্গে থাকা বড় ছেলে শাওন যুগান্তরের সঙ্গে আলাপ করেছেন। তিনি যুগান্তরের এই প্রতিবেদকে জানান, সোমবার রাত ৯ টার দিকে তার বাবার অপারেশন হয়। বাবার ডান পা কেটে ফেলা হয়েছে। বাম পায়ে ইনফেনশন ছড়াচ্ছে।

অপারেশনের পর থেকে তার বাবার জ্ঞান ছিল না জানিয়ে শাওন জানান, মঙ্গলবার সকালে তার বাবার সঙ্গে কথা হয়েছে। খুব কষ্ট করে কথা বলেছে তার বাবা। বাবা বলেছে, আমরা যেন চিন্তা না করি, ভালো করে যেন চলি। কথাগুলো বলতে বলতে শাওন কান্নায় ভেঙে পড়েন।

কাতর কণ্ঠে বললেন, ‘আপনারা আমার বাবার জন্য দোয়া করেন। আমার বাবার যেন কিছু না হয়। বাবাকে হারাতে চাই না। বাবাই আমাদের সব। দেশের মানুষকে বলবেন, বাবার জন্য হাত তুলে দোয়া করতে’।

কবির হোসেনের স্ত্রী হেনা কবির জানান, তার স্বামী সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বড় ছেলে শাওন ওখানে আছে।

হেনা কবির জানান, স্বামীর উর্পাজনেই সংসার চলতো। শুনেছি তার ডান পা কেটে ফেলা হয়েছে, বাম পায়ের অবস্থাও নাকি খারাপ। তাদের ২ ছেলে ১ মেয়ের মধ্যে সবাই পড়াশোনা করছে। তার স্বামী কসমিটিকের ব্যবসা করতো। ছোটখাট এ ব্যবসায় যা উপার্জন হতো তা দিয়েই সংসার চলতো। এখন কিভাবে সংসার চলবে ভেবে পাচ্ছেন না। বর্তমানে ঢাকায় এক আত্মীয়ের বাসায় আছেন সবাই। টাকা পয়সা না থাকায় মানবতার জীবন যাপন করছেন।

বার্ন ইউনিটের পরিচালক প্রফেসর ডা. আবুল কালাম যুগান্তরকে জানান, চিকিৎসকরা যথাযথ চিকিৎসা দিয়ে আসছেন। আমাদের মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছিলেন কবির হোসেনকে বাংলাদেশে রেখেই চিকিৎসা করানোর। সিদ্ধান্ত হয়েছিল তার ডান পা কেটে ফেলে দেয়ার। তার পরিবারের চাহিদা অনুযায়ি তাকে সিঙ্গাপুরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে, উন্নত চিকিৎসার জন্য আহতদের যে কোনো উন্নত দেশে চিকিৎসা করানোর।

ঘটনাপ্রবাহ : নেপালে ইউএস বাংলা বিধ্বস্ত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter