ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী

  যুগান্তর ডেস্ক ১২ জুলাই ২০২০, ১৬:২৬:৫৯ | অনলাইন সংস্করণ

বিক্রম দোরাইস্বামী। ফাইল ছবি

ঢাকায় ভারতের পরবর্তী হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী। ভারত সরকার তাকে এই পদে নিয়োগ দিতে যাচ্ছে। দেশটির প্রভাবশালী দৈনিক হিন্দুস্তান টাইমসের রোববারের প্রতিবেদনে এ তথ্য দেয়া হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বিক্রম দোরাইস্বামী ঢাকায় রীভা গাঙ্গুলী দাসের স্থলাভিষিক্ত হবেন।
বিক্রম দোরাইস্বামী ভারতীয় পররাষ্ট্র ক্যাডারের ৯২ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি অতিরিক্ত সচিব পদে যোগ দেয়ার আগে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বাংলাদেশ-মিয়ানমার (বিএম) বিভাগের যুগ্ম সচিব হিসেবে কাজ করেছেন। বিক্রম দোরাইস্বামী এর আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন।
ভারতীয় গণমাধ্যমগুলো বলছেন, বর্তমান হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে যোগ দিতে পারেন। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে দায়িত্ব পালনরত বিজয় ঠাকুর সিং সেপ্টেম্বরে অবসরে যাচ্ছেন।
রীভা গাঙ্গুলী দাস ২০১৯ সালের জানুয়ারিতে ঢাকায় ভারতের ১৫তম হাইকমিশনার হিসেবে যোগ দেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত