ঈদে কোথাও যেতে পারবেন না ঢাকাসহ চার জেলার মানুষ

  যুগান্তর রিপোর্ট ১৬ জুলাই ২০২০, ২০:৩৪:৪৩ | অনলাইন সংস্করণ

ঈদের ছুটিতে ঢাকা ছাড়ছে ঘরমুখী মানুষ। ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল আজহার ছুটিতে ঢাকাসহ চার জেলার মানুষ অন্য জেলায় যেতে পারবেন না। অন্য জেলাগুলো হল- নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম।এই চার জেলার মানুষ যাতে অন্য জেলায় যাতায়াত করতে না পারে সেই জন্য ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ।

বুধবার কোভিড-১৯ বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির ফোকাল পয়েন্ট ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরীন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে অনুরোধ জানিয়ে এই চিঠি লিখেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো ওই চিঠিতে বলা হয়, কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৪তম সভার সুপারিশে কোভিড-১৯ সংক্রমণ বিস্তার প্রতিরোধের জন্য পবিত্র ঈদুল আজহার ছুটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

এই অবস্থায় এসব জেলা থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

মহামারী করোনাভাইরাসে এখন পর্যন্ত দেশে ২ হাজার ৪৯৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা শনাক্ত হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জন।

করোনার হিসাব রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৭ লাখ ১৮৮১ জন। আর এ পর্যন্ত সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৮৭ হাজার ৩৩০ জনের।

গত ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। পরবর্তীতে বিশ্বের ২১০ দেশ ও অঞ্চলে করোনা মহামারীতে ছড়িয়ে পড়ে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত