বাংলাদেশের কোথাও আর নদীভাঙন থাকবে না: উপমন্ত্রী শামীম

  গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ১২ আগস্ট ২০২০, ১৭:২৬:২৪ | অনলাইন সংস্করণ

পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, শুধু বর্ষা এলেই জরুরিভিত্তিতে জিও ব্যাগ ফেলে নদীভাঙন রোধ করার চেষ্টা নয়, বর্ষার আগেই পর্যায়ক্রমে সব ঝুঁকিপূর্ণ নদীভাঙনপ্রবণ এলাকাগুলোতে আমরা কার্যকর ব্যবস্থা গ্রহণ করব। আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের কোথাও আর নদীভাঙন থাকবে না।

বুধবার সকালে মুন্সীগঞ্জের গজারিয়ার মেঘনা নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন।

উপমন্ত্রী শামীম বলেন, গজারিয়ায় মেঘনা নদীর তীরবর্তী ভাঙনপ্রবণ দেড় কিলোমিটার এলাকায় স্থায়ী প্রতিরক্ষামূলক বাঁধ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। প্রয়োজন পড়লে বাঁধের দৈর্ঘ্য আরও বাড়ানো হবে। আগামী বর্ষার আগেই বাঁধ নির্মাণের কাজ শেষ করা হবে।

পুরো মুন্সীগঞ্জ জেলায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে ৪৩৪ কোটি টাকার কাজ চলমান উল্লেখ করে তিনি জানান, মুন্সীগঞ্জ শহররক্ষা বাঁধের ভাঙা অংশের মেরামত কাজ দ্রুত সময়ের মধ্যেই শুরু করা হবে।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বেলায়েত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আশফাকুজ্জামান, গজারিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী প্রমুখ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত