'শিক্ষার্থীদের জীবনের কথা ভেবে সেদিন পুলিশ ডাকিনি'

  ঢাবি প্রতিনিধি ১০ এপ্রিল ২০১৮, ২০:১০ | অনলাইন সংস্করণ

ঢাবি ভিসি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

নিজের ও পরিবারের জীবন ঝুঁকির মুখে পড়লেও ভবনের বাইরে অবস্থানরত ছাত্রছাত্রীদের জীবনের কথা ভেবে সেদিন পুলিশের সহযোগিতা নেননি বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রোববার মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, অগ্নিসংযোগ, লুটতরাজ’র ঘটনার মর্মস্পর্শী বর্ণনায় এ কথা বলেন তিনি।

মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘উপাচার্যের প্রতি বিশ্ববিদ্যালয় পরিবারের সংহতি প্রকাশ’ অনুষ্ঠানে তিনি সেই রাতের ঘটনার বর্ণনা করছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।

সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক প্রমুখ।

বক্তৃতায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রোববার মধ্যরাতে বাসভবনে হামলার ঘটনাকে বিশ্ববিদ্যালয় তথা দেশকে অশান্ত করার চক্রান্ত। তিনি বলেন, প্রশিক্ষিত সন্ত্রাসীরা প্রাণনাশের উদ্দেশ্যেই এই হামলা ও তাণ্ডবলীলা চালিয়েছিল।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপাচার্য ভবনে নারকীয় হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা অবিলম্বে দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান। ধৈর্য, প্রজ্ঞা ও সাহসিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলার জন্য তারা উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ধন্যবাদ জানান।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter