কোটা সংস্কার

চলতি মাসের মধ্যে গেজেট না হলে ফের আন্দোলন

  অনলাইন ডেস্ক ২৬ এপ্রিল ২০১৮, ১৩:৩৫ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলন

সরকারি চাকরিতে কোটা সংস্কারে চলতি মাসের মধ্যেই প্রজ্ঞাপন জারি করা না হলে ফের আন্দোলনে নামার হুশিয়ারি দিয়েছেন সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ হুশিয়ারি দেয়া হয়।

এতে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে কোটা বাতিলের ঘোষণা দিয়েছেন। আমাদের দাবি, এ মাসের মধ্যে কোটা বাতিলের গেজেট প্রকাশ করতে হবে।

তা না হলে দাবি আদায়ে আমরা আবারও আন্দোলনে নামতে বাধ্য হব বলে জানান তিনি।

রাশেদ খান আরও বলেন, নিজেদের নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন। এ ব্যাপারে প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তারা আমাদের আশ্বস্ত করেছেন যে, বিশ্ববিদ্যালয়ের কোনো সাধারণ শিক্ষার্থীকে হয়রানি করা হবে না।

তিনি বলেন, কিন্তু কোটা সংস্কার আন্দোলন ও ভিসির বাসভবনে ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করা হয়েছে। এতে সাধারণ শিক্ষার্থীদের হয়রানি হওয়ার আশঙ্কা আছে। তাই এক সপ্তাহের মধ্যে শিক্ষার্থীদের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার করতে হবে।

কোটা সংস্কার আন্দোলনকে বিতর্কিত করার চেষ্টা চলছে উল্লেখ করে সংগঠনের আরেক আহ্বায়ক নুরুল হক নুর বলেন, দৈনিক ইত্তেফাকের পর গত ২১ এপ্রিল দৈনিক জনকণ্ঠ কোটা আন্দোলন নিয়ে বিভ্রান্তিকর সংবাদ ছাপিয়েছে।

তিনি বলেন, বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে দৈনিক জনকণ্ঠ তার প্রকাশিত সংবাদের জন্য দুঃখপ্রকাশ না করলে সারা দেশের সব ছাত্রসমাজ দৈনিক জনকণ্ঠ পত্রিকাকে বর্জন করবে।

পরবর্তী কর্মসূচি ঘোষণা করে নুরুল হক বলেন, ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক ও সাধারণ ছাত্রদের নিরাপত্তার স্বার্থে আগামী ৩০ এপ্রিল ছাত্র-শিক্ষক কেন্দ্রে মতবিনিময়সভা করা হয়েছে। দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানেও এ কর্মসূচি পালন করা হবে।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter