টেনশনে সারারাত ঘুমাতে পারেননি তসলিমা নাসরিন

  যুগান্তর রিপোর্ট ০৫ মে ২০১৮, ১৭:০৬ | অনলাইন সংস্করণ

তসলিমা নাসরিন
তসলিমা নাসরিন। ফাইল ছবি

আলোচিত ও সমালোচিত লেখিকা তসলিমা নাসরিন বিড়ালের কারণে শুক্রবার সারারাত ঘুমাতে পারেননি। ভারতে অবস্থানরত বাংলাদেশি এ লেখিকার ঘুম না হওয়ার কারণ শনিবার নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন।

ফেসবুক স্ট্যাটাসে তসলিমা নাসরিন লিখেন, প্রিয় ফুল লিলি। ফেলে দিলাম বাইরে। কারণ এই লিলির কোনও অংশ, এমনকি দু বিন্দু রেণুও যদি বিড়ালের পেটে ঢোকে, বিড়ালের কিডনি সম্পূর্ণ নষ্ট হয়ে যাবে ৭২ ঘণ্টার মধ্যে, বিড়াল মরে যাবে। বিড়ালের জন্য লিলি ফুল বিষ। বিড়ালের নাড়ি-নক্ষত্র জানি বলে ভাবতাম। বিড়ালের ওপর বইপত্র তো কম পড়িনি। এই তথ্য জানতে আমার দু 'যুগ লাগলো কেন জানি না।

তিনি লিখেন, কলকাতার রাস্তার বিড়াল মিনু। আজ ১৫ বছর আমার সঙ্গে। সাধারণত এ দেশি বিড়ালরা এত বছর বাঁচে না। এখনও দিব্যি সুস্থ। খেলছে, খাচ্ছে, ছুটছে, বেড়াচ্ছে। কিন্তু ফুলের কারণে ও যদি মরে যায়, আমি নিজেকে কোনোদিন ক্ষমা করতে পারব না। বিড়ালের জন্য ভালো এমন সব গাছে বাগান ভরে ফেলার উদ্যোগ নিয়েছি। ক্যাক্টাস, বাঁশ, ফার্ন, অর্কিড এসব। কাল সারারাত ঘুমাতে পারিনি টেনশনে।

ফেসবুকে তসলিমা নাসরিন আরও লিখেন, লিলি ফুল, লিলি ফুলের ডালপাতা ও খায়নি, কিন্তু রেণু যদি হাওয়ায় উড়ে মেঝেয় পড়ে! মিনু তো মেঝেয় গড়ায়, গা সাফ করে জিভ দিয়ে। যেতেই পারে রেণু ওর মুখে। গিয়েছে কি! লিলি আমার সবচেয়ে প্রিয় ফুল। হোক প্রিয়, একে আর ঘরে আনছি না।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter