পাহাড়ে শান্তি বজায় রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

  যুগান্তর রিপোর্ট ০৬ মে ২০১৮, ১৪:২০ | অনলাইন সংস্করণ

শেখ হাসিনা

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে চলমান অস্থিরতার মধ্যেই সেখানে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার এসএসসি ফল প্রকাশের এক অনুষ্ঠানে বান্দরবান জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, পাহাড়ে শান্তি বজায় থাকুক এটিই আমরা চাই। কে পাহাড়ি কে বাঙালি সেটি বিবেচ্য নয়। পাহাড়ে সবাই সমানভাবে শান্তিতে বসবাস করবে।

বান্দরবানের সঙ্গে ওই ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী উন্নয়নের জন্য শান্তি, নিরাপত্তা ও স্বস্তির পরিবেশ সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন।

প্রধানমন্ত্রী বলেন, সব মানুষেরই মৌলিক অধিকার রয়েছে। আমাদের সে অধিকার পূরণ করতে হবে।

শুক্রবার দুর্বৃত্তদের গুলিতে নিহত রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠান থেকে ফেরার পথে বেতছড়ি এলাকায় আবারও দুর্বৃত্তরা হামলা চালালে পাঁচজন নিহত হন।

এর আগে বৃহস্পতিবার ৫৫ বছর বয়সী আইনজীবী শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সংস্কারপন্থীদের নেতা ছিলেন।

ভিডিও কনফারেন্সে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

বরিশালের উন্নয়নে সরকারে বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বরিশালে রেল নেই, সেখানে রেল যাবে। পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের সুবিধার্থে আবাসিক স্কুল প্রতিষ্ঠায় সরকারের উদ্যোগের কথা তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। ইনশাল্লাহ, বাংলাদেশ একদিন উন্নত সমৃদ্ধ দেশ হবে। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলব।

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"শক্তিমান চাকমা হত্যা".*')) AND id<>45872 ORDER BY id DESC

ঘটনাপ্রবাহ : শক্তিমান চাকমা হত্যা

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.