বিশ্ব মা দিবসে যুগান্তর ও ডরপের আলোচনাসভা

টেকসই উন্নয়নে বাজেটে মায়েদের জন্য বরাদ্দ রাখার দাবি

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০১৮, ১৩:৪৩ | অনলাইন সংস্করণ

যুগান্তর সভাকক্ষ

দারিদ্র্য বিমোচন তথা টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্য অর্জনে (এসডিজি) বাজেটে মায়েদের জন্য বিশেষ বরাদ্দ রাখার দাবি জানিয়েছেন বিশিষ্টজনরা।

রোববার বিশ্ব মা দিবস উপলক্ষে দৈনিক যুগান্তর ও বেসরকারি সংস্থা ডরপ আয়োজিত ‘বাংলাদেশে মা দিবসের ১৩ বছর : টেকসই উন্নয়নে মায়ের স্বপ্ন’ শীর্ষক আলোচনাসভায় তারা এ দাবি জানান।

যুগান্তরের সভাকক্ষে এ আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

এতে ডরপের চেয়ারম্যান মো. আজগর আলী তালুকদার স্বাগত বক্তব্য দেন এবং সংস্থাটির প্রতিষ্ঠাতা এএইচএম নোমান মূল বক্তব্য উপস্থাপন করেন।

সভায় উপস্থিত ছিলেন যুগান্তরের ফিচার সম্পাদক রফিকুল ইসলাম, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ডা. মালেকা বানু, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, মাতৃত্বকালীন ভাতাপ্রাপ্ত প্রথম মা ফিরোজা, কালীগঞ্জ মা সংসদের ডেপুটি স্পিকার আঁখি বেগম, স্বপ্ন প্যাকেজপ্রাপ্ত মা নার্গিস আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দারিদ্র্য বিমোচন তথা টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্য অর্জনে আগামী ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে মাতৃত্বকালীন ভাতার পরিমাণ ৫০০ টাকা থেকে এক হাজার টাকায় উন্নীত করতে হবে।

এ ছাড়া দরিদ্র পরিবারগুলো উন্নয়নের জন্য দারিদ্র্য বিমোচন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করার সুপারিশ করেন তারা।

ঘটনাপ্রবাহ : বাজেট ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×