পাল্টে গেল পরিবেশ ও বন মন্ত্রণালয়ের নাম

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০১৮, ১৫:০৭ | অনলাইন সংস্করণ

পরিবেশ ও বন মন্ত্রণালয়
পরিবেশ ও বন মন্ত্রণালয়ের নাম পাল্টে ‘পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন’ রাখা হয়েছে। ছবি-সংগৃহিত

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের নাম পাল্টে নতুন নাম রাখা হয়েছে। এখন থেকে ‘পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন’ মন্ত্রণালয় হিসেবে পরিচিতি পাবে এ মন্ত্রণালয়ের নাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রণালয়ের নাম বদলের প্রস্তাব অনুমোদন করা হয়।

পরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, নাম পরিবর্তনের এ প্রস্তাব আগেই এসেছিল। আশপাশের দেশগুলোর সঙ্গে মিলিয়ে ‘ক্লাইমেট চেইঞ্জ’ যুক্ত করা হয়েছে।

তিনি বলেন, এখন থেকে বাংলায় ‘পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়’ এবং ইংরেজিতে ‘Ministry of Environment, Forest and Climate Change’ হবে এ মন্ত্রণালয়ের নাম।

গত বছর ৬ অগাস্ট জাতীয় পরিবেশ কমিটির চতুর্থ বৈঠকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে ‘পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন’ করার সিদ্ধান্ত হয়।

এখন রাষ্ট্রপতির স্বাক্ষরে প্রজ্ঞাপন জারি হলেই নতুন নাম কার্যকর হয়ে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×