এপ্রিলেই উদ্বোধন হচ্ছে ফোর টিয়ার ডাটা সেন্টার

  সংসদ রিপোর্টার ০৯ জানুয়ারি ২০১৮, ২১:২৫ | অনলাইন সংস্করণ

সংসদ
ফাইল ছবি

ফোর টিয়ার ডাটা সেন্টারের সব কাজ মার্চের মধ্যে সমাপ্ত হবে বলে জানিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়।

আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ডাটা সেন্টারের উদ্বোধন করার কথা রয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্য যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন এবং হোসনে আরা লুৎফা ডালিয়া অংশ নেন।

বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়- বৈঠকে বঙ্গবন্ধু হাইটেক পার্ক, কালিয়াকৈর ও সিলেট হাইটেক পার্কের (সিলেট ইলেকট্রনিক সিটি) কাজের অগ্রগতি প্রতিবেদন এবং ফোর টিয়ার ডাটা সেন্টারের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি ৬৪টি জেলার মধ্যে যেসব জেলায় এখনো হাইটেক পার্ক ও আইটি পার্ক নির্মাণ করা হয়নি সেসব জেলাগুলোতে পার্ক নির্মাণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এ ছাড়া বৈঠকে বিশ্বমানের বিনিয়োগ পরিবেশ এবং সুযোগ-সুবিধাদি সৃষ্টির মাধ্যমে দেশি- বিদেশি আন্তর্জাতিক পর্যায়ের আইটি/আইটিএস প্রতিষ্ঠান, ডেভেলপার প্রতিষ্ঠানকে পার্কে বিনিয়োগে আকৃষ্ট করা এবং আইসিটি পেশাজীবীদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.