আদালত অবমাননা

শিক্ষা, অর্থ ও জনপ্রশাসন সচিবসহ ৫ জনের বিরুদ্ধে রুল জারি

  যুগান্তর রিপোর্ট ০৯ জানুয়ারি ২০১৮, ২২:০৩ | অনলাইন সংস্করণ

আদালত

হাইকোর্টের রায় অমান্য করায় শিক্ষা, অর্থ ও জনপ্রশাসন সচিবসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

সারা দেশে কারিগরি স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক, পরিদর্শকসহ বিভিন্ন পদে নিয়োগ পাওয়া ২৪১ জনকে রাজস্ব খাতে স্থানান্তর করার আদেশ না মানায় এ রুল জারি করেন আদালত।

মঙ্গলবার বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

নিয়োগপ্রাপ্তদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সালাহউদ্দিন দোলন ও অ্যাডভোকেট মিজানুর রহমান।

কারিগরি স্কুল অ্যান্ড কলেজের ২৪১ জন শিক্ষকের করা এক রিট আবেদনে হাইকোর্ট গত বছর ১১ জানুয়ারি এক রায়ে তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের নির্দেশ দেন। কিন্ত এ নির্দেশ আজও প্রতিপালিত হয়নি। এ কারণে সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন সংশ্লিষ্টরা।

‘মেধা উন্নয়ন প্রকল্প’ এর আওতায় দেশের বিভিন্ন কারিগরি স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক, পরিদর্শকসহ বিভিন্ন পদে নিয়োগ দেয়া হয়। ২০০৮ সাল থেকে ২০১৫ সালের ৩০ জুন পর্যন্ত এ প্রকল্প চলে।

আইনজীবী মিজানুর রহমান জানান, ওই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা ছিল প্রকল্প শেষ হলে তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর করা হবে। কিন্ত‘ তা না করায় দোহারের জয়পাড়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পরিদর্শক মো. শামসুদ্দিনসহ ২৪১ জন ২০১৬ সালে রিট আবেদন করেন। আদালত রুল জারি করেন। এ রুলের ওপর শুনানি শেষে হাইকোর্ট তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের নির্দেশ দেন।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter