খালে ডুবে শিশু জিসানের মৃত্যু, কোটি টাকা ক্ষতিপূরণের রুল

  যুগান্তর রিপোর্ট ২২ মে ২০১৮, ১৩:৪৫ | অনলাইন সংস্করণ

জিসান
গত ৯ মার্চ বল তুলতে গিয়ে রাজধানীর মোহাম্মদপুর নবোদয় হাউজিংয়ের পাশে খালে ডুবে শিশু জিসানের (৫) মৃত্যু হয়। ছবি-সংগৃহীত

রাজধানীর আদাবরে খালে ডুবে শিশু জিসানের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে কেন এক কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে রাজধানীর সব জলাশয়ে তিন মাসের মধ্যে নিরাপত্তাবেষ্টনীর জন্য কী ব্যবস্থা নেয়া হয়েছে তা জানতে চাওয়া হয়েছে রুলে।

এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ রুল জারি করেন।

এলজিআরডি সচিব, রাজউক, রাজউকের চেয়ারম্যান, ঢাকা জেলা প্রশাসক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ওয়াসাসহ সংশ্লিষ্ট আট বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে রিট আবেদনটি করেন ব্যারিস্টার আবদুল হালিম।

তিনি বলেন, আদালত রুল ছাড়াও মাস্টারপ্ল্যান অনুসারে ঢাকার সব জলাধারের তালিকা করে নিরাপত্তাবেষ্টনীযুক্ত করতে কি পদক্ষেপ নেয়া হয়েছে তা তিন মাসের মধ্যে রাজউকসহ সংশ্লিষ্টদের আদালতকে অবহিত করতে হবে।

গত ৯ মার্চ বল তুলতে গিয়ে রাজধানীর মোহাম্মদপুর নবোদয় হাউজিংয়ের পাশে খালে ডুবে শিশু জিসানের (৫) মৃত্যু হয়।

জানা গেছে, ঘটনার দিন মাগরিবের নামাজের আগে খেলার জন্য বের হয় জিসান। রাস্তার পাশে বল নিয়ে খেলছিল সে। বলটি পানিতে পড়ে গেলে তোলার জন্য নবোদয় খালে নামলে পানিতে ডুবে যায় সে।

পরে রাত ১০টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে অচেতন অবস্থায় তাকে খাল থেকে উদ্ধার করে। স্থানীয় শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা রাত সাড়ে ১০টার দিকে জিসানকে মৃত ঘোষণা করেন।

নিহত জিসানের বাবার নাম মোস্তাফিজুর রহমান ওরফে হাসু মিয়া। নবোদয় হাউজিংয়ের ৮ নম্বর সড়কের ১০ নম্বর বাড়িতে তারা ভাড়া থাকেন। তাদের গ্রামের বাড়ি ফরিদপুর।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.