দুদকে এ কে আজাদকে সাড়ে ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

প্রকাশ : ২২ মে ২০১৮, ১৫:৪১ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক-এমডি একে আজাদকে সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে সংস্থাটির পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় তাদের প্রধান কার্যালয়ে আজাদকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

বেলা ১টার সময় সেগুনবাগিচার দুদক কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এফবিসিসিআইর সাবেক সভাপতি এ কে আজাদ বলেন, একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে আমাকে ডাকা হয়েছিল। আমি আমার বক্তব্য দুদককে জানিয়েছি। এর সত্যতা তারা খতিয়ে দেখবে।

একে আজাদকে এর আগে জিজ্ঞাসাবাদের জন্য ৩ এপ্রিল তারিখ নির্ধারিত ছিল। দেশের বাইরে থাকার কারণে ওই দিন সকালে তিনি সময় চেয়ে দুদকে চিঠি দেন। সেই চিঠির পরিপ্রেক্ষিতে পাঁচ সপ্তাহ সময় দিয়ে তাকে ৯ মে দুদকে হাজির থাকতে বলা হয়।

দুদক সূত্র জানায়, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ সম্পর্কে নিজে দুদকে উপস্থিত হয়ে বক্তব্য দেয়ার মাধ্যমে অনুসন্ধানে সহায়তা করার জন্য অনুরোধ জানিয়ে আজাদকে নোটিশ দেয়া হয়।

উল্লেখ্য, গত ২০ মার্চ অনুমোদিত নকশা ছাড়া বাড়ি নির্মাণের অভিযোগে এ কে আজাদের গুলশানের বাড়ির একাংশ ভেঙে ফেলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এর পরদিনই তাকে তলব করে চিঠি দেয় দুদক।