ট্রিবিউনের কর্মকর্তা নাজিম হত্যা মামলায় ২ জন রিমান্ডে

প্রকাশ : ২২ মে ২০১৮, ১৯:২১ | অনলাইন সংস্করণ

  কোর্ট রিপোর্টার

ঢাকা ট্রিবিউনের নাজিম উদ্দিন

ঢাকার যাত্রাবাড়ীতে হানিফ ফ্লাইওভারে বাসের ধাক্কায় ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের কর্মকর্তা নাজিম উদ্দিন মারা যাওয়ার ঘটনায় দায়ের করা মামলায় দুই আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর। 

মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা তাদের ঢাকা সিএমএম আদালতে হাজির করে ৭ দিন করে রিমান্ড চায়। ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার শুনানি শেষে প্রত্যেককে ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

রিমান্ডে নেয়া ব্যক্তিরা হলেন, শ্রাবণ সুপার বাসের ড্রাইভার মো. ওহিদুল (৩৫) ও মনজিল এক্সপ্রেস বাসের হেলপার মো. কামাল (৩২)।

গত ২০ মে মামলটির তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার এসআই ইকবাল হোসেন আসামিদের ৭ দিনের রিমান্ড আবেদন করেন। ওই দিন আদালত রিমান্ড শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করে দেন। 

এদিকে রিমান্ড আবেদনে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা প্রায়ই বেপরোয়া ও দ্রুতগতিতে গাড়ি চালিয়ে থাকে মর্মে জানায়। ঘটনার দিন ও সময়ে  বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে দুর্ঘটনা ঘটেছে মর্মে তারা জানায়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে এবং পলাতক আসামির নাম-ঠিকানা সংগ্রহসহ ঘটনার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে হাজতে থাকা এ আসামিদের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। তবে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিল না। এর আগে গত ১৮ মে তাদের গ্রেফতার করে পুলিশ। ওই দিনই আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৭ মে সকালে শ্যামপুর থেকে মোটরসাইকেলে কর্মস্থলে যাওয়ার পথে নাজিম দুর্ঘটনার শিকার হন। মেয়র হানিফ ফ্লাইওভারে উঠতেই মঞ্জিল ও শ্রাবণ পরিবহনের দুটি বাসের রেষারেষির মুখে পড়েন তিনি। শ্রাবণ পরিবহনের বাসটি নাজিমের মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি ছিটকে পড়ে যান। ওই সময় বাসটি তার বুকের ওপর দিয়ে চলে যায়। ওই ঘটনায় ১৭ মে রাতেই নাজিমের ভাইরা আবদুল আলিম যাত্রাবাড়ী থানায় মামলাটি দায়ের করেন।