রোহিঙ্গা ক্যাম্পের অভিজ্ঞতা প্রিয়াংকা শোনাবেন বিকালে

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১০:৫৪ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক

চার দিনের সফরে বাংলাদেশে এসে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প ঘুরে রোহিঙ্গাদের দেখেছেন জাতিসংঘের শিশু তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছাদূত বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া।  দেখেছেন অস্থায়ী ঠিকানায় মানুষের জীবনযাপন। সেই অভিজ্ঞতা আজ শেয়ার করবেন তিনি গণমাধ্যমের সঙ্গে। 

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকালে রাজধানীর খিলক্ষেতে অবস্থিত লা মেরিডিয়ান হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের পাশাপাশি ইফতারে অংশ নেবেন তিনি।

এ তথ্য জানিয়েছেন ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশন কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরী। 

তিনি বলেন, কক্সবাজারে রোহিঙ্গাদের বিভিন্ন অস্থায়ী আশ্রয়শিবিরে গেছেন প্রিয়াংকা। সেখানে তিনি বিশেষ করে নারী ও শিশুদের সঙ্গে কথা বলেন। নানা অভিজ্ঞতা শেয়ার করেন। প্রিয়াংকার সেই অভিজ্ঞতা জানাতেই আজ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। পাশাপাশি রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ববাসীর করণীয় সম্পর্কেও তিনি আলোকপাত করবেন।

প্রসঙ্গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে প্রিয়াংকা চোপড়া বেসরকারি একটি ফ্লাইটে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। এর পর সড়কপথে তিনি ইনানীর একটি পাঁচতারকা হোটেলে ওঠেন। সেখান বিকাল ৪টার দিকে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে এবং খোঁজখবর নিতে টেকনাফের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

প্রিয়াংকা চোপড়া এ সফরে এসেছেন ইউনিসেফের পক্ষ হয়ে। প্রকৃতি, স্বাস্থ্য, শিক্ষা, নারী অধিকার ইত্যাদি বিষয়ে কাজ করে চলেছেন এ বলিউড অভিনেত্রী। এর আগে গত বছর প্রিয়াংকা গিয়েছিলেন জর্ডানে, সিরিয়ান শরণার্থী শিশুদের সঙ্গে সাক্ষাৎ করতে।

ফেসবুক স্ট্যাটাসে প্রিয়াংকা লিখেছেন- রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করব এবং সেখানকার সব অভিজ্ঞতা শেয়ার করব ইনস্টাগ্রামে। এ বিষয়টি নিয়ে সারা বিশ্বের এগিয়ে আসা উচিত। ভাবা উচিত আমাদেরও।