মাদক নিরসনে আমরা সর্বদাই প্রস্তুত: সঞ্জিত কুমার রায়

  যুগান্তর ডেস্ক    ২৯ মে ২০১৮, ১৭:৫৩ | অনলাইন সংস্করণ

মাদক নিরসনে আমরা সর্বদাই প্রস্তুত: সঞ্জিত কুমার রায়

টাঙ্গাইল জেলার পুলিশ সুপার হিসেবে সম্প্রতি যোগদান করেছেন সঞ্জিত কুমার রায়। টাঙ্গাইলের আইন শৃঙ্খলা, মাদক দমনে পুলিশ এর ভূমিকাসহ সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে তিনি যুগান্তর অনলাইনের মুখোমুখি হয়েছিলেন।

এসব বিষয় নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন যে, আমি চলতি বছরের ১২ ই মার্চ টাঙ্গাইলে পুলিশ সুপার হিসেবে যোগদান করি।

আমি টাঙ্গাইলে যখন যোগদান করার পর এ পর্যন্ত সকল থানায়ই অফিস করেছি। টাঙ্গাইলে কি কি সমস্যা রয়েছে সেবিষয়ে সবার কাছ থেকে অবগত হয়েছি।

প্রথমেই যে সমস্যার কথা টাঙ্গাইলবাসী জানিয়েছে তা টাঙ্গাইল শহরের যানজট।

টাঙ্গাইলের শ্রমিক ইউনিয়ন, বাস মালিক সমিতি, পৌর মেয়র, সাংবাদিকবৃন্দ, পুলিশ প্রশাসনসহ নাগরিক সমাজের প্রতিনিধিদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে আমরা এই শহরের যানজট সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছি।

আমরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, যেসমস্ত অটো রিকশা এর লাইসেন্স আছে তারা শহরে অটো চালাতে পারবে, যাদের লাইসেন্স নেই তারা চালাতে পারবে না।

মাদক নিয়ন্ত্রণ ও এই সমস্যার সমাধান করতেও আমরা কাজ করে যাচ্ছি। মাদক একটি জাতীয় সমস্যা। সমগ্র বাংলাদেশে মাদকের করাল গ্রাসে আমাদের সভ্য সমাজ আজ অনেকটা ধ্বংসের পথে।

সবাই জানে যে, বিভিন্ন কৌশলে বর্তমানে দেশে ইয়াবা প্রবেশ করছে। ইয়াবা যাতে না আসতে পারে সেজন্য ডিলার শনাক্ত করে ব্যবস্থা গ্রহণ করছি।

গত দুইমাসে মাদক ব্যবসায়ীদের একটা তালিকা আমি করে ফেলেছি এবং সেবন কারীদেরও তালিকা করেছি।

আমরা প্রশাসনসহ জনপ্রতিনিধিদের সাথেও এ বিষয়ে কথা বলেছি। এখানকার সুশীল সমাজের সাথে কথা বলেছি। সভা, মিটিং করেছি।

যারা ব্যবসা থেকে সরে দাঁড়ায়নি তাদেরকে ধরার জন্য আমাদের পুলিশ ডে-নাইট কাজ করে যাচ্ছে। আমরা সুফলও পাচ্ছি।

অনেক মাদক ব্যবসায়ীকে ধরতে সক্ষম হয়েছি। বাকি যারা বাহিরে আছে তাদের ধরার জন্য পুলিশ বাহিনী কর্তৃক সাঁড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে।

ছিনতাই চুরিসহ অন্যান্য অনেক সমস্যাই এই মাদক থেকে তৈরি হচ্ছে। মাদককে যদি আমরা নিরশন করতে পারি, তাহলে আমাদের সমাজের অনেক অপরাধই নিরশন হয়ে যাবে।

টাঙ্গাইলে বর্তমানে আইনশৃঙ্খলার অবস্থা তুলনামূলকভাবে ভালো। পূর্বে অনেক আসামীই বাহিরে ঘোরাফেরা করে বেড়াতো, মামলা জুলন্ত ছিল তার রহস্য উদঘাটন করে তাদেরকে আমরা গ্রেফতার করেছি।

চাঞ্চল্যকর অনেক মামলার রহস্য উদঘাটন করে আসামীদেরকে গ্রেফতার করা হচ্ছে। তরুণ সমাজ যেনও মাদকাসক্ত না হতে পারে এজন্য আমরা ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে সভা-সমাবেশ করছি।

এছাড়াও আসন্ন ঈদে যারা ঘরমুখী হবে তারা যেন নির্বিঘ্নে বাড়ি পৌছাতে পারে মহাসড়কে সেজন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

টাঙ্গাইলের জনগণ যাতে ঈদসহ অন্যান্য শপিং নিরাপদে করতে পারে সে ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। পবিত্র ঈদ উল ফিতরের সালাত যাতে সবজায়গায় সুন্দরভাবে আদায় করতে পারে সে ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter