ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

  যুগান্তর রিপোর্ট ২৯ মে ২০১৮, ১৯:২১ | অনলাইন সংস্করণ

ঈদ জামাত
ফাইল ছবি

আসন্ন ঈদুল ফিতরের প্রধান জামাত জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়া প্রতিকূল হলে প্রধান জামাত সকাল ৯টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আয়োজন করা হবে।

মঙ্গলবার সচিবালয়ে ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিছুর রহমান সভাপতিত্ব করেন।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করে বলেন, এছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদে যথারীতি পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে জামাতের সময় তারা নিজেরা ঠিক করবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ বা ১৭ জুন মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে। অন্যান্য বছরের মতো এবারও মহিলাদের ঈদের নামাজ আদায়ে আলাদা ব্যবস্থা রাখা হবে।

এছাড়া বিদেশি রাষ্ট্রদূত, কূটনৈতিকদের নামাজের জন্য আলাদা স্থান সংরক্ষণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে ঈদগাহ মাঠের প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হবে।

জাতীয় ঈদগাহের নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে সভায় আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, গণপূর্ত অধিদফতর, ওয়াসাসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter