অভিযানে নিরীহরা ক্ষতিগ্রস্ত হলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা: কাদের

  যুগান্তর রিপোর্ট ০২ জুন ২০১৮, ১৮:১৬ | অনলাইন সংস্করণ

অভিযানে নিরীহ মানুষ ক্ষতিগ্রস্ত হলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা: কাদের
শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নারীদের জন্য এসি বাস সার্ভিস উদ্বোধন করেন ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

র‌্যাবের সঙ্গে কথিত 'বন্দুকযুদ্ধে' কক্সবাজারের টেকনাফের ওয়ার্ড কাউন্সিলর একরামুল হক নিহতের ঘটনাটি তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, একরামুল হকের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যদি সে নিরপরাধ হয় তাহলে দোষীদের আইনের আওতায় এনে বিচার করা হবে। কিন্তু যেই অপরাধী হোক না কেন, সরকার কাউকে ছাড় দেবে না।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) নারীদের জন্য এসি বাস সার্ভিস উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

চলমান মাদকবিরোধী অভিযানে শতাধিক মৃত্যুর ঘটনা নিয়ে প্রশ্ন তুলেছে মানবাধিকার সংগঠনগুলো। এরই মধ্যে টেকনাফের যুবলীগ নেতা একরাম 'বন্দুকযুদ্ধে' নিহতের ঘটনা নিয়ে একটি অডিও রেকর্ড ফাঁস হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমসহ সব জায়গায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। একরামের পরিবারের অভিযোগ, একরামকে ঠাণ্ডা মাথায় হত্যা করা হয়েছে।

ফাঁস হওয়া অডিও প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, তদন্ত করা হচ্ছে আমার বিশ্বাস তদন্তে সব কিছু বেরিয়ে আসবে। মাদকের সঙ্গে জড়িত নয় এমন নিরীহ মানুষ ক্ষতিগ্রস্ত হলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার।

একরামের মৃত্যু নিয়ে বিতর্ক মাদকবিরোধী অভিযান প্রশ্নবিদ্ধ হলো কিনা- সাংবাদিকদের এক প্রশ্নে আওয়ামী লীগ সম্পাদক বলেন, একরাম আমাদের পার্টির একজন কর্মী। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী একটা বক্তব্য দিয়েছেন। এরপর আমার মনে হয় কিছু বলা উচিত নয়। তথ্যপ্রমাণ ছাড়া আমি কিছু বলতে পারছি না। তবে দু-একটি ঘটনায় ভুল হলেও পুরো অভিযান প্রশ্নবিদ্ধ হবে বলে আমি মনে করি না। এ ধরনের অভিযানে দু-একটা ভুল হতেই পারে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নিজেই বলেছেন- এ অভিযানে যদি কোনো নিরীহ মানুষ হয়রানির শিকার হয়, তাহলে অবশ্যই তদন্ত করে যারা এর সঙ্গে জড়িত, তাদেরকেও রেহাই দেয়া হবে না।

তিনি বলেন, নগরীতে নারীদের জন্য চালু হলো ৩৬ আসনবিশিষ্ট 'দোলন চাঁপা' বাস সার্ভিস। প্রতীকীভাবে দুটি বাস চালু করা হলো। আগামী দুই মাসের মধ্যে আরও ৮টি বাস চালু করা হবে।

বাসটিতে প্রাথমিক চিকিৎসা, সিসিটিভিসহ নিরাপদ ও আরামদায়ক ব্যবস্থা আছে। বাসগুলো মিরপুর সার্কেল থেকে আজিমপুর, মিরপুর ১২ থেকে মতিঝিল রুটে চলাচল করবে।

ভারতীয় ভলভো আইশার ভেহিকল লিমিটেডের বাসটিতে মিরপুর ১২ থেকে মতিঝিল পর্যন্ত ৩০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×