ফ্রান্সে ড. শিরীন শারমিন

সীমান্ত খুলে দিয়ে নবদিগন্তের উন্মোচন করেছেন শেখ হাসিনা

  সংসদ রিপোর্টার ০২ জুন ২০১৮, ২০:২৬ | অনলাইন সংস্করণ

ড. শিরীন শারমিন
ছবি: সংগৃহীত

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার এক অনন্য নজির স্থাপন করেছে উল্লেখ করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সীমান্ত খুলে দিয়ে মানবতার এক নবদিগন্তের উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে দ্বিপাক্ষিক আলোচনা এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন নিয়ে রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদ, শান্তিপূর্ণ ও টেকসই প্রত্যাবাসন চায় বাংলাদেশ।

প্যারিসে ফ্রান্সের ন্যাশনাল অ্যাসেম্বলিতে শনিবার অনুষ্ঠিত ফ্রান্স-বাংলাদেশ মৈত্রী গ্রুপ আয়োজিত একটি আন্তর্জাতিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন স্পিকার।

ফ্রান্স-গাম্বিয়া মৈত্রী গ্রুপের প্রেসিডেন্ট জাঁ- ফ্রাংকোয়ে বায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তৃতা করেন ফ্রান্স-বাংলাদেশ মৈত্রী গ্রুপের প্রেসিডেন্ট ড্যানিয়েল অবনো, মানবাধিকারবিষয়ক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষক ড. মং জারনি, মানবাধিকার কর্মী রাজিয়া সুলতানা, তুন খিন, রোহিঙ্গাবিষয়ক আইনবিদ নুরুল ইসলাম, ন্যা সাঁ লুই, প্রফেসর সি আবরার, প্রফেসর ইউসুফ বালসি প্রমুখ।

সম্মেলনে ড. শিরীন শারমিন বলেন, আইপিইউ সম্মেলনে রোহিঙ্গাদের প্রত্যাবাসন এবং তাদের মানবাধিকার সংরক্ষণে রেজ্যুলেশন গৃহীত হয়। ঢাকায় অনুষ্ঠিত সিপিএ সম্মেলনেও রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনে পদক্ষেপ নেয়ার ঘোষণা গৃহীত হয়।

তিনি বলেন, ফ্রান্স-বাংলাদেশ মৈত্রী গ্রুপ এ ধরনের সম্মেলনের আয়োজন করায় বিশ্বের অন্যান্য পার্লামেন্টেও রোহিঙ্গা প্রত্যাবাসন ইস্যুটি গুরুত্ব পাবে। এ জন্য তিনি ফ্রান্স-বাংলাদেশ মৈত্রী গ্রুপকে ধন্যবাদ জানান।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×