এনআরবিসি ব্যাংকের এমডিকে অপসারণের সিদ্ধান্ত বহাল

  অনলাইন ডেস্ক ১১ জানুয়ারি ২০১৮, ১৫:০১ | অনলাইন সংস্করণ

এনআরবিসি

এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংকের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগ ব্যাংক কর্তৃপক্ষের করা আবেদন নিষ্পত্তি করে এ রায় দেন।

এমডি পদ থেকে দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণে কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্ট ৭ ডিসেম্বর স্থগিতাদেশ দিয়েছিলেন। এতে স্থগিতাদেশ চেয়ে ব্যাংক কর্তৃপক্ষ আবেদন করে, যা ৭ জানুয়ারি চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য ওঠে। এ দিন চেম্বার বিচারপতি হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে আবেদনটি ১১ জানুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিষয়টি শুনানির জন্য ওঠে।

আদালতে এনআরবিসি ব্যাংকের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী। দেওয়ান মুজিবুর রহমানের পক্ষে ছিলেন আইনজীবী নজরুল ইসলাম চৌধুরী ও হামিদা চৌধুরী।

মেহেদী হাসান চৌধুরী বলেন, হাইকোর্টের আদেশে চেম্বার বিচারপতির দেওয়া স্থগিতাদেশ চলমান থাকবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ। ফলে দেওয়ান মুজিবুর রহমানকে এমডি পদ থেকে অপসারণে কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্ত বহাল থাকল।

উল্লেখ্য, কেন্দ্রীয় ব্যাংক গত ৫ ডিসেম্বর এক আদেশে দেওয়ান মুজিবুর রহমানকে এনআরবিসি ব্যাংকের এমডি পদ থেকে অপসারণ করে। ব্যাংক কোম্পানি আইনের ৪৬ (১) ধারার ক্ষমতাবলে তাকে অপসারণ করা হয়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.