বাজেটে মোটরসাইকেল ক্রেতাদের জন্য সুখবর

  যুগান্তর রিপোর্ট ০৭ জুন ২০১৮, ২০:২৫ | অনলাইন সংস্করণ

মোটরসাইকেল
ফাইল ছবি

প্রস্তাবিত জাতীয় বাজেটে মোটরসাইকেলের ক্ষেত্রে প্রণোদনা অব্যাহত রাখার পাশাপাশি মোটরসাইকেল ও পার্টস উৎপাদনে কতিপয় পণ্যে শুল্ক সুবিধা যৌক্তিকীকরণের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট বক্তৃতায় মুহিত এই প্রস্তাব করেন। অর্থমন্ত্রী বলেন, পরিবহন খাতের উদীয়মান একটি উপখাত হলো মোটরসাইকেল উৎপাদন। দেশে ইতিমধ্যেই ৩-৪টি প্রতিষ্ঠান স্থানীয়ভাবে মোটরসাইকেল উৎপাদন শুরু করেছে। একটি প্রতিষ্ঠান স্বল্প পরিসরে তাদের উৎপাদিত মোটরসাইকেল রফতানিও শুরু করেছে।

তিনি বলেন, মোটরসাইকেলের স্থানীয় উৎপাদন সম্প্রসারণের লক্ষ্যে এ খাতের জন্য শর্তসাপেক্ষে রেয়াতি সুবিধা প্রদান করে বিগত অর্থবছরে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। মোটরসাইকেল উৎপাদন খাতে প্রদত্ত প্রণোদনা অব্যাহত রাখার পাশাপাশি মোটরসাইকেল ও এর পার্টস উৎপাদনে কতিপয় পণ্যে শুল্ক সুবিধা যৌক্তিকীকরণের প্রস্তাব করছি। ঢাকার যানজট থেকে বাঁচতে মধ্যবিত্ত পরিবারের অনেকেই মোটরসাইকেল ব্যবহার করেন। দিন দিন এ সংখ্যা বাড়ছে সারা দেশে।

ঘটনাপ্রবাহ : বাজেট ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter