বিএনপি বাজেট না পড়েই সমালোচনা করছে: বাণিজ্যমন্ত্রী

  ভোলা (দক্ষিণ) প্রতিনিধি ০৮ জুন ২০১৮, ১৬:৪৫ | অনলাইন সংস্করণ

তোফায়েল আহমেদ
ছবি: যুগান্তর

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, গতকাল জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থমন্ত্রী যে বাজেট ঘোষণা করেছেন তা অত্যন্ত চমৎকার। এই বাজেট সব মহলে প্রসংশিত হয়েছে।

ব্যবসায়ী থেকে শুরু করে নিম্নস্তরের মানুষ এই বাজেটের সুফল ভোগ করবে। আমরা বাস্তবসম্মত একটি বাজেট দিয়েছি। কিন্তু বিএনপি বাজেট না পড়েই এর সমালোচনা করছে। এটা তাদের চিরাচরিত অভ্যাস, তারা ভালোকে ভালো বলতে পারে না।

শুক্রবার দুপুরে ভোলা সদর উপজেলার ধনিয়া, বাপ্তা ও কাচিয়া ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে অসহায় দরিদ্রদের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ বাজেটকে উন্নয়নমূলক ঘোষণা করে মন্ত্রী বলেন, এ বাজেটের মধ্য দিয়ে গ্রামীণ অর্থনীতি আরও শক্তিশালী হবে। নদীভাঙন থেকে শুরু করে বিভিন্ন কার্যকলাপকে এ বাজেটের অন্তর্ভুক্ত করা হয়েছে। আমাদের যে টার্গেট ২০৩০ সালের মধ্যে দারিদ্র্যের সীমা তিন শতাংশের নিচে নামিয়ে আনা এ বাজেটের মাধ্যমে আমরা সে টার্গেটে পৌঁছাতে পারব। সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনাকে সামনে রেখে আমরা এ বাজেট দিয়েছি। আমাদের প্রতিটি বাজেটেই জনবান্ধব ও গণমুখী।

তিনি আরও বলেন, প্রতিটি বাজেটের সুবিধায় সাধারণ মানুষ পায়। আর এবারের বাজেটে আরও বেশি উপকৃত হবে তারাই।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সহধর্মিণী বেগম আনোয়ারা আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম গোলদারসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : বাজেট ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter