খালেদা জিয়ার স্ট্রোক হয়নি, রক্তের সুগার ফল করেছিল: ওবায়দুল কাদের

প্রকাশ : ১১ জুন ২০১৮, ০১:০১ | অনলাইন সংস্করণ

  গাজীপুর প্রতিনিধি

ছবি: যুগান্তর

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়নি, তার রক্তের সুগার ফল করেছিল।

তিনি বলেন, চিকিৎসকরা মনে করলে কারাগারের বাইরে নিয়ে তাকে উন্নত চিকিৎসা দেয়া হবে।

রোববার দুপুরে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আগামী ১২ তারিখ থেকে চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত চার লেন পুরোপুরি খুলে দেয়া হবে। সড়কের ২৩টি ব্রিজের ওপর দিয়েও গাড়ি চলবে। ঈদের পরেও যারা ফিরতি যাত্রায় সামিল হবেন, কর্মস্থলে ফিরে আসবেন, তাদের জন্য আমরা এ রাস্তা খুলে দিচ্ছি। ঈদের পর প্রধানমন্ত্রী এ সড়কের উদ্বোধন করবেন।

ওবায়দুল কাদের বলেন, সড়ক সম্পর্কে নানা রকমের আতঙ্ক ছড়ানো হচ্ছে। বিশেষ করে এই রুট নিয়ে। আমি আশ্বস্ত করতে চাই, গাজীপুর-এলেঙ্গা সড়কে আসন্ন ঈদুল ফিতরে গত কয়েকবারের চেয়ে স্বস্তিতে মানুষ যাতায়াত করবে।

মন্ত্রী বলেন, আমার বক্তব্যকে বিকৃতভাবে প্রচার করবেন না। আমি বার বার একটা কথা বলেছি, সড়কের জন্য যানজট হবে না। কিন্তু কোনো কোনো পত্র-পত্রিকা দেখছি সেটাকে প্রচার করেছে- সড়কে যানজট হবে না। এটা কিন্তু এক কথা নয়। সড়কের কারণে যানজট হবে না, আমি এটা বলেছি। আর আপনি যদি বলেন, সড়কে যানজট হবে না। এটা তো ভিন্ন বিষয়।

তিনি বলেন, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় আটকে যাবে, বিকল হয়ে যাবে। আমরা চাচ্ছি ফিটনেসবিহীন গাড়ি যতটা কমানো যায়। যদি রং সাইডে গাড়ি যায়, তখন যদি যানজট হয়, আমি এটা বন্ধ করব কেমন করে। এর জন্য তো সড়ক দায়ী নয়। রাস্তা মেরামত ও মেন্টেইনেন্সের কাজ আমরা শেষ করেছি। আমি বলতে পারি, কোনো অবস্থায় সড়কের জন্য গাড়ি বন্ধ থাকবে না। সড়কের কারণে যানজট হবে না।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে হাইওয়ের ডিআইজি আতিকুল ইসলাম, সাসেক সংযোগ সড়ক প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার জিকরুল হাসান, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর জেলার পুলিশ সুপার হারুন-অর-রশীদ ও গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ডি কে এন নাহিন রেজাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।