দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দেয়ার নির্দেশ নৌমন্ত্রীর

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি ১৪ জুন ২০১৮, ১৮:০৭ | অনলাইন সংস্করণ

দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দেয়ার নির্দেশ নৌমন্ত্রীর

ঈদে দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দিতে লঞ্চ চালক ও লঞ্চ মালিকদের কঠোর নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার বিকালে মাদারীপুরে ফেরার পথে কাঁঠালবাড়ী ফেরিঘাটে নেমে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দিতে লঞ্চ চালক ও লঞ্চ মালিকদের কঠোর নির্দেশ প্রদান করা হয়েছে, যাতে এবার ঈদে যাত্রীরা যেন কোনো রকম দুর্ভোগের শিকার না হন।

মন্ত্রী জানান, ঈদে যাত্রীদের নির্বিঘ্নে বাড়ি ফেরা নিশ্চিত করতে নৌপথে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। ঈদ উপলক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসন, ম্যাজিস্ট্রেট, র্যা ব, পুলিশ ঘাট এলাকায় দায়িত্বপালন করছেন। অতিরিক্ত ১টি ফেরি বাড়ানো হয়েছে।

এছাড়াও উভয় ঘাট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো পরিবহন অতিরিক্ত ভাড়া বহন করলে সংশ্লিষ্ট বিভাগ সেই দায়ভার গ্রহণ করবে এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ার করেন মন্ত্রী।

প্রতিটি লঞ্চ, স্পিডবোট, ফেরিতেই ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। আবহাওয়া কিছুটা খারাপ থাকায় লঞ্চের পাশাপাশি ফেরিতেও যাত্রীরা পার হচ্ছেন। বর্তমানে এ নৌরুটে ৮৭টি লঞ্চ, ২ শতাধিক স্পিডবোট ও ১৯টি ফেরি যাত্রীসেবায় নিয়োজিত রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter