গুলিতেই তিন জঙ্গির মৃত্যু: চিকিৎসক

  যুগান্তর রিপোর্ট ১৩ জানুয়ারি ২০১৮, ১৮:৫৮ | অনলাইন সংস্করণ

অধ্যাপক এ এম সেলিম রেজা
অধ্যাপক এ এম সেলিম রেজা

গুলির আঘাতেই রাজধানীর পশ্চিম নাখালপাড়ার রুবী ভিলার তিন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক এ এম সেলিম রেজা।

শনিবার বিকালে তিন জঙ্গির ময়নাতদন্ত শেষে তিনি এ কথা জানান।

অধ্যাপক সেলিম রেজা বলেন, গুলিতেই তাদের মৃত্যু হয়েছে। তিনজনের শরীরেই বুলেটের চিহ্ন আছে।

তিনি আরও বলেন, ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদনে যে আঘাতের কথা উল্লেখ করা হয়েছে, আমরা সেই আঘাতগুলো পেয়েছি। একজনের শরীরে একটি বুলেট পাওয়া গেছে। তাদের প্রত্যেকের শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে। শরীরের সামনে ও পেছনের দিকে এসব আঘাত রয়েছে।

ময়নাতদন্তের প্রতিবেদন বিস্তারিত জানতে চাইলে অধ্যাপক সেলিম রেজা বলেন, বিষয়টি রাষ্ট্রীয়ভাবে অত্যন্ত গোপনীয়। সব তথ্য জানানোর বিষয়ে আমাদের সীমাবদ্ধতা রয়েছে। আমি বিস্তারিত আমার প্রতিবেদনে লিখব।

এর আগে, শুক্রবার লাশ তিনটির সুরতহাল করে তেজগাঁও থানা পুলিশ। এরপর ময়নাতদন্তের জন্য লাশ তিনটি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকাল ৩টা ২৭ মিনিটে হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক সেলিম রেজা ময়নাতদন্ত শুরু করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পেছনে নাখালপাড়ার ৩১/১ ‘রুবি ভিলা’ নামের বাড়িতে বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত রাজধানীর পশ্চিম নাখালপাড়ার একটি বাড়িতে র‌্যাবের অভিযানে তিন জঙ্গি নিহত হন। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে গ্রেনেড, সুইসাইডাল ভেস্ট, ডেটোনেটর, পাওয়ার জেল, পিস্তল ও ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করা হয়।

বাংলাদেশ বিমানের স্টুয়ার্ড (ফ্লাইট পার্সার) শাহ মো. সাব্বির হোসেনের মালিকানাধীন ওই বাড়িতে এর আগেও তিনবার অভিযান চালানো হয়। ওই সময় সেখান থেকে জঙ্গি সন্দেহে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter