অর্থমন্ত্রীর সঙ্গে বিশ্বব্যাংক প্রেসিডেন্টের বৈঠক

  যুগান্তর রিপোর্ট ০১ জুলাই ২০১৮, ১০:৩৩ | অনলাইন সংস্করণ

আবুল মাল আবদুল মুহিত ও জিম ইয়ং কিম

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক করেছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

রোববার সকালে সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শাহেদুর রহমান জানান, সকাল ৯টার দিকে বৈঠক শুরু হয়ে ১০টায় শেষ হয়। বৈঠক শেষে দুজন প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান।

শনিবার বিকালে ঢাকা পৌঁছান বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। রোহিঙ্গাদের পরিস্থিতি সরেজমিন দেখার জন্যই তিনি বাংলাদেশ সফরে এসেছেন।

রোহিঙ্গাদের জন্য ৪৮ কোটি ডলার (তিন হাজার ৯৩৬ কোটি টাকা) অনুদান দেবে বিশ্বব্যাংক। রোহিঙ্গাদের স্বাস্থ্য, শিক্ষা, পানীয়, পয়োনিষ্কাশনসহ সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সংস্থাটির অঙ্গসংগঠন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা এই অনুদান দিচ্ছে।

এদিকে গতকাল গভীর রাতে রোহিঙ্গা সংকট সমাধানের উপায় খুঁজতে ঢাকায় এসে পৌঁছেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।

এর আগে জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থার প্রধান হিসেবে ২০০৮ সালের ২৭ মে তিনি বাংলাদেশ সফর করেন।

বিশ্বব্যাংক প্রেসিডেন্ট ও জাতিসংঘ মহাসচিবের আজ বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের কর্মসূচি নির্ধারিত রয়েছে।

আগামীকাল সোমবার বাংলাদেশ বিমানের উড়োজাহাজে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবিরের উদ্দেশে রওনা দেবেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter