'যেখানে পাচ্ছে খুঁজে খুঁজে মারছে'

  যুগান্তর ডেস্ক    ০৬ জুলাই ২০১৮, ২০:০৪ | অনলাইন সংস্করণ

'যেখানে পাচ্ছে খুঁজে খুঁজে মারছে'
ছবি: বিবিসি বাংলা

সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কার আন্দোলনকে ঘিরে কয়েক দিনে ধরে দেশজুড়ে উত্তেজনা চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিল ঘোষণা করলেও প্রজ্ঞাপন না হওয়ায় নতুন করে এ আন্দোলন শুরু হয়।

কিন্তু নতুন করে আন্দোলন শুরু হওয়ার পর শিক্ষার্থীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। আন্দোলনকারীদের মুখপাত্রসহ শীর্ষস্থানীয় কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দফায় দফায় হামলা ও মারপিটের ঘটনা ঘটেছে।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক লুৎফুন্নাহার লুনা গণমাধ্যমকে বলেছেন, বহু নেতাকর্মী হামলায় আক্রান্ত হয়েছেন। অনেকে গ্রেফতার ও হামলার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন।

তিনি বলেন, আমরা কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর কথায় আন্দোলন থামিয়ে দিয়েছিলাম। কিন্তু প্রায় তিন মাসেও কোনো অগ্রগতি হয়নি। আমরা চাই দ্রুত সংস্কার করে প্রজ্ঞাপন দিক।

লুৎফুন্নাহার লুনা বলেন, এখন আমাদের জীবন হুমকির মুখে পড়েছে। আপনারা দেখছেন মিডিয়ার সবার সামনে আমাদের মারছে। তাহলে ভাবেন মিডিয়া যখন না থাকে অগোচরে তাহলে কী করে। আমাদের তারা বলে তোরা রাস্তায় বের হতে পারবি না। আমাদের পরিবারকে গুম করে দেবে।

তিনি বলেন, যেখানে পাচ্ছে তারা খুঁজে খুঁজে মারছে। আমাদের হলে থাকতে দিচ্ছে না। আমাদের ছবি মার্কিং করছে। প্রশাসনের ভয়ে নুরুলকে মধ্য রাতে হাসপাতাল থেকে বের করে দিয়েছে। ফারুককে ছাত্রলীগের ছেলেরা পিটিয়ে মোটরসাইকেলে নিয়ে গেছে।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter