'যেখানে পাচ্ছে খুঁজে খুঁজে মারছে'

প্রকাশ : ০৬ জুলাই ২০১৮, ২০:০৪ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

ছবি: বিবিসি বাংলা

সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কার আন্দোলনকে ঘিরে কয়েক দিনে ধরে দেশজুড়ে উত্তেজনা চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিল ঘোষণা করলেও প্রজ্ঞাপন না হওয়ায় নতুন করে এ আন্দোলন শুরু হয়।

কিন্তু নতুন করে আন্দোলন শুরু হওয়ার পর শিক্ষার্থীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। আন্দোলনকারীদের মুখপাত্রসহ শীর্ষস্থানীয় কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দফায় দফায় হামলা ও মারপিটের ঘটনা ঘটেছে।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক লুৎফুন্নাহার লুনা গণমাধ্যমকে বলেছেন, বহু নেতাকর্মী হামলায় আক্রান্ত হয়েছেন। অনেকে গ্রেফতার ও হামলার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন।

তিনি বলেন, আমরা কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর কথায় আন্দোলন থামিয়ে দিয়েছিলাম। কিন্তু প্রায় তিন মাসেও কোনো অগ্রগতি হয়নি। আমরা চাই দ্রুত সংস্কার করে প্রজ্ঞাপন দিক।

লুৎফুন্নাহার লুনা বলেন, এখন আমাদের জীবন হুমকির মুখে পড়েছে। আপনারা দেখছেন মিডিয়ার সবার সামনে আমাদের মারছে। তাহলে ভাবেন মিডিয়া যখন না থাকে অগোচরে তাহলে কী করে।  আমাদের তারা বলে তোরা রাস্তায় বের হতে পারবি না। আমাদের পরিবারকে গুম করে দেবে।

তিনি বলেন, যেখানে পাচ্ছে তারা খুঁজে খুঁজে মারছে। আমাদের হলে থাকতে দিচ্ছে না।  আমাদের ছবি মার্কিং করছে। প্রশাসনের ভয়ে নুরুলকে মধ্য রাতে হাসপাতাল থেকে বের করে দিয়েছে। ফারুককে ছাত্রলীগের ছেলেরা পিটিয়ে মোটরসাইকেলে নিয়ে গেছে।