শিক্ষকদের জন্য আইনি লড়াই করবেন ড. কামাল

  যুগান্তর রিপোর্ট ০৭ জুলাই ২০১৮, ১৮:৫৯ | অনলাইন সংস্করণ

শিক্ষকদের জন্য আইনি লড়াই করবেন ড. কামাল
বিশিষ্ট প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন। ছবি: সংগৃহীত

এমপিওভুক্তির দাবিতে অনশনরত নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের পক্ষে আইনি লড়াই করবেন বলে জানিয়েছেন বিশিষ্ট প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন।

সরকার অনশনরত শিক্ষক-কর্মচারীদের দাবি মেনে না নিলে ড. কামাল হোসেন তাদের পক্ষে উচ্চ আদালতে যাওয়ার আশ্বাস দিয়েছেন।

শনিবার ড. কামাল হোসেনের মতিঝিল চেম্বারে এক বৈঠকে আন্দোলনরত শিক্ষক নেতাদের এ আশ্বাস দেন তিনি। এ সময় বৈঠকে ড. কামাল হোসেনের গণফোরামের কয়েকজন নেতাও উপস্থিত ছিলেন।

বৈঠকে ড. কামাল হোসেন শিক্ষকদের দাবিদাওয়ার বিষয়ে বিভিন্ন আইনি বই, তথ্য-উপাত্ত পর্যালোচনা করেন।

গত ১০ জুন থেকে জাতীয় প্রেসক্লাবের উত্তরপাশে সড়কের পাশে নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা টানা আন্দোলনে আছেন। এর মধ্যে ২৫ জুন থেকে আমরণ অনশনে আছেন। দীর্ঘ আন্দোলন এবং না খেয়ে থাকার কারণে প্রায় সব শিক্ষকই অসুস্থ হয়ে পড়েছেন।

আন্দোলন নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা কটাক্ষ করায় গত ৪ জুলাই থেকে তারা চিকিৎসাসেবা নেয়া এবং অসুস্থ হয়ে পড়া শিক্ষকদের স্যালাইন দেয়া বন্ধ করে দিয়েছেন। ফলে শিক্ষকদের পরিস্থিতি আরও করুণ আকার ধারণ করেছে।

আন্দোলনরত শিক্ষকরা জানান, ১০ জুন আন্দোলন শুরু হয়। এর দুদিন পর ১২ জুন তড়িঘড়ি এমপিও নীতিমালা জারি করে সরকার। এখন বলছে, সেই নীতিমালা অনুযায়ী এমপিও দেবে। কিন্তু এতে তারা বঞ্চিত হবে। যেই নীতিমালার আলোকে তাদের প্রতিষ্ঠান স্বীকৃতি পেয়েছে, সেই সময়কার নীতিমালায় এমপিও দিতে হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩১ ডিসেম্বর থেকে চলতি বছরের ৫ জানুয়ারি পর্যন্ত অনশন করার পর প্রধানমন্ত্রীর আশ্বাসে তারা অনশন ভেঙে বাড়ি ফেরেন।

চলতি অর্থবছরের বাজেটে প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়িত না হওয়ায় শিক্ষক-কর্মচারীরা পুনরায় আন্দোলন শুরু করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দিয়েছেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter