পাঁচ দিনের সফরে ঢাকায় প্রণব মুখার্জি

  যুগান্তর রিপোর্ট ১৪ জানুয়ারি ২০১৮, ১৬:৩০ | অনলাইন সংস্করণ

প্রণব মুখার্জি
প্রণব মুখার্জি। ফাইল ছবি

পাঁচ দিনের সফরে ঢাকা পৌঁছেছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। রোববার প্রণব মুখার্জিকে বহনকারী জেট এয়ারলাইনসটি বিকাল ৪টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। এ সময় বাংলাদেশে ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাও বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সফরে প্রণব মুখার্জি একটি সাহিত্য সম্মেলনে যোগদান করবেন এবং রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন।

ভারতের সাবেক এই প্রেসিডেন্ট মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করবেন সেখানে তাকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি প্রদান করা হবে।

তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মান জানাতে নগরীর ধানমন্ডি-৩২ এ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

ঢাকায় অবস্থানকালে তিনি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের আমন্ত্রণে এক নৈশভোজে অংশগ্রহণ করবেন।

চার দিনের ব্যক্তিগত সফর শেষে তিনি ১৮ জানুয়ারি ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য, ভারতের ১৩তম প্রেসিডেন্ট প্রণব মুখার্জি গত জুলাইতে অবসরে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter