ইবতেদায়ি শিক্ষকদের সঙ্গে মন্ত্রীদের বৈঠক

  অনলাইন ডেস্ক ১৪ জানুয়ারি ২০১৮, ১৬:৪৫ | অনলাইন সংস্করণ

ইবতেদায়ি মাদ্রাসা
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর সঙ্গে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে আমরণ অনশনরত শিক্ষকনেতারা বৈঠকে বসেছেন।

রোববার বেলা ১টায় কারিগরি ও মাদ্রাসা বিভাগে মন্ত্রীর কক্ষে এই বৈঠকে বসেছেন তারা।

বৈঠকে শিক্ষকদের পক্ষে অংশ নিয়েছেন স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসাশিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরী ও মহাসচিব কাজী মোখলেসুর রহমান।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রোববার এই বৈঠকের আগে শিক্ষকনেতারা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর সঙ্গে আলাদা বৈঠক করেন। এখন যৌথভাবে এই সভাটি হচ্ছে।

এদিকে রোববার ষষ্ঠ দিনের মতো প্রেসক্লাবের সামনে আমরণ অনশন করছেন ওই সব শিক্ষক।

জাতীয়করণের দাবিতে ১ জানুয়ারি থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান নেন তারা। কিন্তু দাবি বাস্তবায়নের কোনো আশ্বাস না পেয়ে গত মঙ্গলবার থেকে শিক্ষকরা আমরণ অনশন শুরু করেন।

প্রাথমিক বিদ্যালয়ের মতো এ মাদ্রাসাগুলোকে জাতীয়করণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়ে আসছেন শিক্ষকরা।

উল্লেখ্য, এর আগে নন-এমপিওভুক্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলনে নামেন। গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আশ্বাস পেয়ে অনশন ভঙ্গ করে বাড়ি ফিরে যান তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter