দুই মাসের মধ্যে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়া শুরু করব : সিইসি

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০১৮, ১৩:০৯ | অনলাইন সংস্করণ

নুরুল হুদা
ছবি: সংগৃহীত

আগামী দুই মাসের মধ্যেই জাতীয় নির্বাচনে তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করব বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদা। এ কারণে এর আগে অনুষ্ঠিত তিন সিটির (রাজশাহী, সিলেট, বরিশাল) নির্বাচনকে ইসি গুরুত্বপূর্ণ মনে করছে বলে জানিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে সিইসি এ কথা জানান।

সিইসির সভাপতিত্বে বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় বৈঠকটি শুরু হয়েছে। বৈঠকে অন্য কমিশনাররা ছাড়াও নির্বাচন কমিশন সচিব ছিলেন সেখানে।

সিইসি বলেন, এখন থেকে দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করব। সেই প্রস্তুতির আগে তিন সিটি নির্বাচন- আমাদের নির্বাচন কমিশন, মাঠপর্যায়ে যারা এ নির্বাচন পরিচালনা করবেন এবং এ নির্বাচনে সহায়তাকারী কর্মকর্তাসহ সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও কবিতা খানম ছিলেন।

এ ছাড়া পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

ইসির তফসিল অনুসারে আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.