'ভারতীয় গণতন্ত্রের প্রতি আমার শ্রদ্ধা চুরমার হয়ে গেছে'

  যুগান্তর ডেস্ক    ১২ জুলাই ২০১৮, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

'ভারতীয় গণতন্ত্রের প্রতি আমার শ্রদ্ধা চুরমার হয়ে গেছে'
লর্ড কার্লাইল

ব্রিটেনের হাউস অব লর্ডসের প্রবীণ সদস্য বিশিষ্ট আইনজীবী লর্ড কার্লাইলকে বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া ভারতের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

বুধবার রাতে তাকে দিল্লি বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়ার পর তিনি ব্রিটিশ এয়ারওয়েজের ফিরতি বিমানে লন্ডনে চলে যান। লন্ডনে নেমে স্কাইপ কলে তিনি দিল্লির মিডিয়ার সঙ্গে এক ভিডিও কনফারেন্সে মিলিত হন।

লর্ড কার্লাইল সেখানে বলেন, ভারতীয় গণতন্ত্রের প্রতি আমার শ্রদ্ধা চুরমার হয়ে গেছে। রাজনৈতিক চাপের মুখে তারা যেভাবে নতিস্বীকার করল এবং ৭০ বছর বয়সী একজন পার্লামেন্টারিয়ানের সঙ্গে যে আচরণ করল তাতে তাদের লজ্জিত হওয়া উচিত, কৈফিয়ত দেয়া উচিত।

তিনি পুরো বিষয়টি লন্ডনে খুব শিগগিরি বিস্তারিত সাংবাদিক সম্মেলন করে জানাবেন বলেও জানান।

ভারতের বিমানবন্দরে যে অল্প কিছুক্ষণ তিনি ছিলেন, সেখানে শুধুমাত্র একজন তরুণ পোর্টার তাকে অসম্ভব সাহায্য করেছিল বলেও যোগ করেন লর্ড কার্লাইল। ভারতে ওই একজন মাত্র লোকের ব্যবহার আমাকে মুগ্ধ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter