রোহিঙ্গা ক্যাম্পের রেড ক্রিসেন্ট প্রধানকে দেশ ত্যাগের নির্দেশ

  কক্সবাজার ও উখিয়া প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০১৮, ২১:৩৭ | অনলাইন সংস্করণ

নুরান হিগিং

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ঘুমধুম রেড ক্রিসেন্ট ফিল্ড হাসপাতালের টিম লিডার অস্ট্রেলিয়ার নাগরিক নুরান হিগিংকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে তাকে একদিনের মধ্যে বাংলাদেশ ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

দুই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অপদস্থ করায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হল। পররাষ্ট্র মন্ত্রণালয়ের জাতিসংঘ শাখার এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

রোববার সন্ধ্যায় চিঠিটি কক্সবাজার জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়েছে। উলে­খ্য, শুক্রবার রাতে রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে মা ও তিন সন্তানসহ চারজন নিহত হয়। দুই ইউএনও ওই ঘটনা তদন্ত করতে গিয়েছিলেন।

শনিবার সকালে রেড ক্রিসেন্ট ফিল্ড হাসপাতালে অপ্রীতিকর ঘটনাটি ঘটে। কক্সবাজারের উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান এবং বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম সরওয়ার কামাল হাসপাতালে গেলে ওই বিদেশি নাগরিক তাদের নাজেহাল করেন। পরে দুই কর্মকর্তা বিষয়টি জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। বিষয়টি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দফতরে আলোচনা হয়।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান জানান, আমাদের অপদস্থ করার বিষয়টি কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেনকে লিখিতভাবে জানানো হয়। নির্বাহী কর্মকর্তাকে নাজেহাল ও অসহযোগিতা করার বিষয়টি রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে রেড ক্রিসেন্টের বাংলাদেশ অফিসে জানানো হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে অভিযোগ পেয়ে গতকালই ওই কর্মকর্তাকে অব্যাহতি দিয়ে সোমবার বাংলাদেশ ছাড়ার নির্দেশ দেয়।

এদিকে বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×