আইটিইউ নির্বাচনে বাংলাদেশের জয়ের আশা

  যুগান্তর ডেস্ক ২৩ জুলাই ২০১৮, ১৩:৩১ | অনলাইন সংস্করণ

নির্বাচন

ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) এক্সিকিউটিভ কাউন্সিল নির্বাচনে আবারও প্রার্থী হয়েছে বাংলাদেশ। ওই সংগঠনের নির্বাহী পরিষদের সদস্য পদে টানা তৃতীয়বারের মতো লড়াইয়ে নেমেছে বাংলাদেশ।

আগামী অক্টোবরে দুবাইতে সংস্থার পেনিপটেনশিয়ারি কনফারেন্সে ওই ভোট অনুষ্ঠিত হবে। সেখানে নতুন মহাসচিব নির্বাচন এবং পরের চার বছরের কর্মসূচিও পাস হবে।

ডাক ও টেলিযোযোগ মন্ত্রণালয়ের তরফে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ওই সংস্থায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে। গতকাল ঢাকার বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিদের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের প্রার্থিতার পক্ষে সমর্থন চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে যৌথভাবে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ওই ব্রিফিংয়ের আয়োজন করা হলেও টেলিযোগাযোগমন্ত্রী শেষ পর্যন্ত অংশ নিতে পারেননি।

নৈশভোজের মধ্য দিয়ে শেষ হওয়া ওই ব্রিফিংয়ে বিভিন্ন দেশের জ্যেষ্ঠ কূটনীতিকরা অংশ নেন। চার বছর পর পর অনুষ্ঠিত আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের নির্বাহী পরিষদের আসন্ন নির্বাচনে এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের (এশিয়া অ্যান্ড অস্ট্রেলেশিয়া) গ্রুপ ই থেকে ১৩টি পদের জন্য লড়ছে ১৪টি সদস্য রাষ্ট্র।

সরকারি প্রতিনিধিরা বলছেন, নির্বাচনে কেবলই জয় চায় বাংলাদেশ। এর আগে ২০১০ সালে মেক্সিকোতে প্রথম এবং ২০১৪ সালে দক্ষিণ কোরিয়ার বুসানে অনুষ্ঠিত নির্বাচনে প্রতিবেশী অনেক দেশকে পেছনে ফেলে জয়ী হয়েছিল বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter