হজ ব্যবস্থাপনাকে আরও নিয়মের মধ্যে আনার তাগিদ

  যুগান্তর রিপোর্ট ২৩ জুলাই ২০১৮, ১৯:২৪ | অনলাইন সংস্করণ

হজযাত্রী
ফাইল ছবি

হজ ব্যবস্থাপনাকে আরও নিয়মের মধ্যে নিয়ে আসার তাগিদ দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। একই সঙ্গে হজ গমনেচ্ছুদের সুবিধার্থে তৃতীয় কোম্পানির হজ ফ্লাইট চালু এবং হজ পালনকারীদের বিমানযাত্রার ব্যয় কমিয়ে আনার আহ্বান জানানো হয়েছে।

সোমবার এফবিসিসিআইয়ের স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব রিলিজিয়াস অ্যাফেয়ার্সের সভায় এসব সুপারিশ উঠে আসে।

এফবিসিসিআই সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান আলহাজ আব্দুস ছালাম। এতে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক প্রবীর কুমার সাহা, আবু মোতালেব, নিজামউদ্দিন ও হাফেজ হারুন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশের আকর্ষণীয় নানা মসজিদসহ অন্যান্য ধর্মের উপাসনালয় এবং তীর্থকেন্দ্রগুলো ধর্মীয় পর্যটনের অন্যতম গন্তব্য হতে পারে। এ জন্য বিভিন্ন স্থানে মডেল মসজিদ নির্মাণ এবং মন্দির নির্মাণে সরকারি উদ্যোগের পাশাপাশি তীর্থকেন্দ্রগুলো উন্নয়নে জোর দেয়া দরকার।

এছাড়াও বিশ্বজুড়ে প্রায় ৫ বিলিয়ন ডলারের হালাল খাদ্য বাজারের চাহিদা রয়েছে। বাংলাদেশের ব্যবসায়ীরা সুযোগ কাজে লাগাতে পারে।

ঘটনাপ্রবাহ : হজ ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×