ঢাকা জেলা জাপা সভাপতির বোনের মৃত্যুতে অ্যাডভোকেট সালমা ইসলামের শোক

প্রকাশ : ২৫ জুলাই ২০১৮, ২২:০৬ | অনলাইন সংস্করণ

  ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি ও দুইবারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য খান মোহাম্মদ ইসরাফিল খোকনের বড় বোন জাহেরা আক্তার খানম (৬৯) মারা গেছেন।

দীর্ঘদিন তিনি জটিল রোগ ভোগের পর ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুতে সাবেক প্রতিমন্ত্রী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম শোক প্রকাশ করেছেন।

জাহেরা আক্তার ছিলেন লল্ডনপ্রবাসী। তার স্বামীর নাম মরহুম মোস্তাফিজুর রহমান খান পেয়ারা।

তিনি ঢাকা জেলার ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের ওয়ার্শী পাইকপাড়া গ্রামের মাকামে ইউনুস মঞ্জিলে সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন শিল্পপতি খান মোহাম্মদ ইউনুস খান। বড় ভাই মরহুম খান মোহাম্মদ ইকবাল খান ছিলেন এ দেশের সাড়া জাগানো বিজনেস ম্যাগনেট।

জাপা নেতা খান মোহাম্মদ ইসরাফিল খোকন ছাড়া তার অপর ভাইয়েরা হলেন- খান মোহাম্মদ আমির, খান মোহাম্মদ ইকতিয়ার জামান, খান মোহাম্মদ ইজাহার ইমরান।

লল্ডনে বসবাসকালে জাহেরা আক্তার খানম গুরুতর অসুস্থ হয়ে পড়লে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেশে ফেরেন। এরপর তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন।

মঙ্গলবার বাদ জোহর জাহেরা আক্তার খানমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় রাজধানী ঢাকায়।

বৃহস্পতিবার বাদ আসর ওয়ার্শী পাইকপাড়া খান মোহাম্মদ ইয়াছিন ও খান মোহাম্মদ ইউনুস উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

তার শোকসন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাবেক প্রতিমন্ত্রী ঢাকা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক, যুগান্তরের প্রকাশক ও সম্পাদক অ্যাডভোকেট সালমা ইসলাম, ঢাকা-২০,ধামরাই আসনের এমপি মুক্তিযোদ্ধা এমএ মালেক, সাবেক এমপি মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ, উপজেলা চেয়ারম্যান তমিজ উদ্দিন ও ধামরাই প্রেসক্লাবের সভাপতি শামীম খান।