বঙ্গবন্ধু কবিতা পুরস্কার পেলেন দাদু ভাই

  গোপালগঞ্জ প্রতিনিধি ২৭ জুলাই ২০১৮, ২১:৩৯ | অনলাইন সংস্করণ

টুঙ্গিপাড়ায় কবি ও  শিশুসাহিত্যিক রফিকুল ইসলাম দাদু ভাইকে বঙ্গবন্ধু কবিতা পুরস্কার প্রদান
টুঙ্গিপাড়ায় কবি ও শিশুসাহিত্যিক রফিকুল ইসলাম দাদু ভাইকে বঙ্গবন্ধু কবিতা পুরস্কার প্রদান। ছবি: যুগান্তর

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দিনব্যাপী দশম বঙ্গবন্ধু কবিতা উৎসব অনুষ্ঠিত হয়েছে। কবি সংসদ বাংলাদেশ এ উৎসবের আয়োজনে ও স্বজন সভা কোটালীপাড়া শাখার সহযোগিতায় এ উৎসব অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে কবি সংসদের পক্ষ থেকে বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত কবি ও শিশুসাহিত্যিক দৈনিক যুগান্তরের ফিচার সম্পাদক রফিকুল ইসলাম দাদু ভাইকে বঙ্গবন্ধু কবিতা পুরস্কার-২০১৮ প্রদান করা হয়।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে কবিতা উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি রফিকুল ইসলাম দাদু ভাই। স্বাগত বক্তব্য রাখেন কবি সংসদের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু কবিতা উৎসব উদযাপন পরিষদের সদস্যসচিব তৌহিদুর ইসলাম কনক।

কবি সংসদের সভাপতি ড. আরিফ বিন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে কবি সংসদ বাংলাদেশের নির্বাহী সভাপতি কবি আরিফ মঈনুদ্দীন, কবি ও শিশুসাহিত্যিক খালেক বিন জয়েন উদ্দিন, কবি প্রফেসর ড. আব্দুর বারী, কবি ফারুক প্রধান, কবি কাপ্তান নূর, কবি বাপ্পী রহমান, কবি তালুকদার মহিবুল, কবি সাহেদ বিপ্লব, কবি ফরিদা ইয়াসমিন সুমি, কবি বাপ্পি সাহা, কবি আশরাফ ফকির, কবি রবীন্দ্র নাথ অধিকারী, আব্দুল লতিফ গাজী, কবি মিন্টু রায়, কবি পাগলা জাহাঙ্গীর প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে প্রধান অতিথি রফিকুল ইসলাম দাদু ভাই অনুষ্ঠানে আগত কবিদের উত্তরীয় পরিয়ে দেন।

অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে প্রধান অতিথির বক্তব্যে রফিকুল দাদু ভাই বলেন, বাঙালি জাতীয়তাবাদের জনক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমি টুঙ্গিপাড়া আমাদের প্রেরণার উৎসস্থল। বঙ্গবন্ধু একজন ব্যক্তি, একটি নাম ও একটি দেশের নাম।

পরে স্বরচিত কবিতা পাঠ করেন কবি ফরিদা ইয়াসমিন, কবি সাবিহা সারমিন, কবি পাগলা জাহাঙ্গীর, বাপ্পি সাহা কবি আহমেদ মুনির প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানের শুরুতে কবি সংসদের নেতারা জাতির পিতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং ফাতেহাপাঠ করেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter