সিলেট সিটি কর্পোরেশনে জয়ের পথে বিএনপি

  যুগান্তর রিপোর্ট ৩০ জুলাই ২০১৮, ২৩:৪৮ | অনলাইন সংস্করণ

আরিফুল হক চৌধুরী

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ের পথে রয়েছে বিএনপি। ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে ৯০ হাজার ৪৯৬ ভোট পেয়েছেন।

এদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। অর্থাৎ, বিএনপি প্রার্থী আরিফুল হক ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন।

এদিকে দুটি কেন্দ্র স্থগিত রয়েছে। ওই দুই কেন্দ্রের ভোট সংখ্যা হলো ৪৭৮৭।

এদিকে স্বতন্ত্র প্রার্থী জামায়াতের মহানগর আমির এহসানুল মাহবুব জুবায়ের পেয়েছেন ১০ হাজার ৯৫৪ ভোট। বাতিল হয়েছে ৭ হাজার ৩৬৭টি ভোট। এছাড়া ইসলামী আন্দোলন প্রার্থী অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন ২ হাজার ১৯৫ ভোট , বাসদের আবু জাফর ৯০০, স্বতন্ত্র প্রার্থী তাহের ২৯৯, স্বতন্ত্র প্রার্থী সেলিম ৮৮২ ভোট পেয়েছেন।

নিশ্চিত জয়ের পথে থাকা আরিফুল হক চৌধুরী নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ জয় আমার নয়, এ জয় মহানগরবাসীর। তিনি বলেন, যদি সন্ত্রাসী কর্মকাণ্ড না হতো তাহলে আমার জয়ের ব্যবধান আরও বেশি ভোট পেতো ধানের শীষ।

এর আগে নানা কারচুপির অভিযোগ এনে আরিফুল হক চৌধুরী বলেছিলেন, জালভোট, কেন্দ্র দখলসহ শাসক দলের জবরদস্তির কারণে ভোটাররা ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছেন। ভোট চুরি হয়েছে ৪০ কেন্দ্রে। এসব অভিযোগে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছিলেন তিনি।

এদিকে রাজশাহীতে নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন ১ লাখ ৬৬ হাজার ৩৮৪ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

এর আগে জালভোট, কেন্দ্র দখল আর নানা অনিয়ম অভিযোগের মধ্য দিয়ে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন সোমবার সকাল ৮ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

নানা অনিয়মের অভিযোগ এনে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ান বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরোয়ারসহ চার প্রার্থী।

অন্য তিনজন হলেন- ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী ওবাইদুর রহমান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) মেয়রপ্রার্থী মনীষা চক্রবর্তী ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×