শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক : ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ০১ আগস্ট ২০১৮, ১২:৪৩ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের
ছবি: সংগৃহীত

নিরাপদ সড়ক এবং সহপাঠীদের হত্যার বিচার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ যৌক্তিক বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সড়কপথে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন। তিনি শৃঙ্খলা ফেরাতে নির্দেশ দিয়েছেন।

আজ বুধবার বেলা ১১টায় সেতুভবনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন।

ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীরা রাস্তায় বেরিয়েছে। এখানে প্রচণ্ড আবেগ কাজ করছে। এর বাস্তবতাও আছে। দুজন মেধাবী শিক্ষার্থী অকালে ঝরে গেল। তার প্রতিবাদে এ ধরনের বিক্ষোভ অযৌক্তিক মনে করি না। এ ধরনের বিক্ষোভ হতেই পারে।

তিনি বলেন, সড়কে নৈরাজ্য-বিশৃঙ্খলা ও দুর্ঘটনা-যানজট এগুলো নিয়ন্ত্রণে আনার জন্য সোমবার মন্ত্রিপরিষদ বৈঠকে সড়ক পরিবহন আইন অনুমোদন করা হবে।

এ আইন পাস হলে আশা করি সড়কে শৃঙ্খলা ফিরে আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আইন পাস করলে আমরা বাস্তাবায়ন করতে পারব। এ ক্ষেত্রে আমরা শ্রমিক সংগঠনগুলোর সহযোগিতা চাইব।

নৌমন্ত্রীর কথায় সরকার বিব্রত কিনা, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার বিব্রত কিনা তা প্রধানমন্ত্রীর বক্তব্যের মাধ্যমে বোঝা যায়।

বিভিন্ন পরিবহন মালিকরা বাস না নামানো প্রসঙ্গে মন্ত্রী বলেন, ক্ষতির আশঙ্কার কারণে অনেকে রাস্তায় বাস নামাচ্ছেন না। এ সময় তিনি শিক্ষার্থীদের শান্ত হয়ে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter