বাড্ডা, মহাখালী ও গুলশানে বিক্ষোভ লাইসেন্স পরীক্ষা চলছে

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৩:০৩ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ছবি: যুগান্তর

বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে পঞ্চম দিনের মতো রাজধানীজুড়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বাড্ডার থেকে আবুল হোটেল ব্লক, নতুনবাজার, মহাখালী ও গুলশান-২ সড়কে নেমে এসেছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বুধবারের ধারাবাহিকতায় আজও শিক্ষার্থীরা গাড়ির ফিটনেস ও লাইসেন্স পরীক্ষা করছেন। যেসব গাড়ির কাগজপত্র ঠিক রয়েছে, সেগুলো ছেড়ে দিচ্ছেন। বাকিগুলো আটকে দেয়া হচ্ছে।

বাড্ডা জোনের এসি আব্দুল্লাহ আল মামুন বলেন, পাঁচ-সাতটা কলেজের শিক্ষার্থীরা নতুনবাজারের দুই পাশে বিক্ষোভ করছেন। তারা ভাঙচুরের চেষ্টা করেছিল, কিন্তু আমরা থামিয়ে রেখেছি। এখন তারা গাড়ির লাইসেন্স পরীক্ষা করছেন।

এ ব্যাপারে নাম প্রকাশ না করে মহাখালীতে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা বলেন, বিএফ শাহীন কলেজ ও ইউনিভার্সেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা রাস্তায় বিক্ষোভ করছেন। তারা সেখানে গাড়ির লাইসেন্স ও ফিটনেস পরীক্ষা করছেন।

শিক্ষার্থীদের বিক্ষোভ থামাতে আজ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। কিন্তু আজও স্কুল পোশাক ও ব্যাজ পরা শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছেন।

এ কারণে সড়কে খুবই কম গাড়ির দেখা মিলছে। এতে যাত্রীদের পড়তে হয়েছে ভোগান্তিতে। নিরুপায় হয়েও অনেকে হেঁটেই গন্তব্যে রওনা দিয়েছেন।

বুধবার সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের ক্লাসে ফিরে যেতে বলেছেন।