নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে আইনি নোটিশ

  যুগান্তর রিপোর্ট ০২ আগস্ট ২০১৮, ১৮:০০ | অনলাইন সংস্করণ

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান
নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। ফাইল ছবি

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান কোন ক্ষমতাবলে মন্ত্রী পদে এবং বাংলাদেশ সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনে সভাপতি রয়েছেন তার কারণ ব্যাখ্যা করতে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

বৃহস্পতিবার রেজিস্ট্রি ও ডাকযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী মো. একলাছ উদ্দিন ভূইয়া এই নোটিশটি পাঠান। নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে মন্ত্রীকে জবাব দিতে বলা হয়েছে। না হলে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলে উল্লেখ করা হয়।

নোটিশে বলা হয়, বিগত ৫ জানুয়ারি ২০১৪ বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদীয় আসন ২১৯ মাদারীপুর-২ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। পরবর্তীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সংবিধানের তৃতীয় তফসিলের ১৪৮ ধারা মতে ২০১৪ সালের ১২ জানুয়ারি নৌপরিবহন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

সংবিধান সংরক্ষণ, সব নাগরিকের প্রতি সমান আচরণ ও রাগ-অনুরাগ বিরাগের বশবর্তী হইয়া কোনো কাজ করিবেন না। যেহেতু শ্রমিক সংগঠন একটি কালেকটিভ বার্গেলিং এজেন্ট (সিবিএ) যা শ্রমিকদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করার নিয়ম রয়েছে। সেখানে রাষ্ট্রের একজন মন্ত্রী হয়েও আপনি সিবিএর কার্যকরী সভাপতি হিসেবে দায়িত্বপালন করছেন যা অসাংবিধানিক।

নোটিশে আরও বলা হয়, শ্রমিক যদি কোনো সমস্যা বা অপরাধের সঙ্গে সংশ্লিষ্ট থাকে তবে, ব্যবস্থা গ্রহণ করে শ্রমিক ইউনিয়ন ফেডারেশন। আপনি একজন মন্ত্রী হিসেবে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে সাংবিধানিক এবং নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter