র‌্যাবের জিজ্ঞাসাবাদে যা জানালেন অভিনেত্রী নওশাবা

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ০১:৫৯ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। ফাইল ছবি

ফেসবুক লাইভে এসে গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে জিজ্ঞাসাবাদ করেছে র‍্যাব। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান। শনিবার রাতে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মুফতি মাহমুদ খান বলেন, সাধারণ ছাত্রদের উস্কানি দেয়াই ছিল লাইভ করার উদ্দেশ্য। জিজ্ঞাসাবাদে নওশাবা জানিয়েছেন, রুদ্র নামে এক ছেলে তাকে লাইভ করতে বলে। তাই তিনি উত্তরা থেকে লাইভ করেছেন।

এর আগে রাতেই উত্তরা থেকে নওশাবাকে আটক করা হয়। বিকেলে কাজী নওশাবা তার ফেসবুক আইডি থেকে লাইভে এসে জানান, হামলায় আন্দোলনরত দুই শিক্ষার্থী মারা গেছে। আন্দোলনরত এক শিক্ষার্থীর চোখ তুলে নিয়েছে বলেও গুজব ছড়ায় বলে অভিযোগ নওশাবার বিরুদ্ধে। দেড় মিনিটির একটু বেশি সময় ধরে চলা সেই লাইভে তিনি সবাইকে রাস্তায় নামারও আহ্বান জানান। পরে ফেসবুক থেকে ভিডিওটি ডিলিট করেন নওশাবা।

স্কুল ছাত্রের তথ্যে ফেসবুক লাইভে নওশাবা: জিজ্ঞাসাবাদে নওশাবা র‌্যাবকে জানিয়েছে, রুদ্র নামে একটা ছেলের সাথে গত ৩ আগস্ট তার পরিচয় হয় শাহবাগে। তারপর থেকে রুদ্রের সাথে তার যোগাযোগ হয় এবং চলমান আন্দোলন সম্পর্কে আপডেট জানতে পারে।

সেই সূত্রে রুদ্রের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার নওশাবা ফেসবুক লাইভে যায়। প্রাপ্ত তথ্যের সত্যতা কোনো রকম যাচাই-বাছাই ছাড়াই বলাটা শুধু গুজব নয়, অপরাধ। তথ্যদাতা সেই রুদ্র একটি স্কুলে পড়ে বলে জানিয়েছেন নওশাবা।