ধৈর্যের সীমা অতিক্রম করলেই ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ০৫ আগস্ট ২০১৮, ১৬:০৭ | অনলাইন সংস্করণ

ধৈর্যের সীমা অতিক্রম করলেই ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী
ছবি: সংগৃহীত

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে অরাজকতা চলতে থাকলে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী ও নিরাপত্তা বাহিনী ধৈর্যের পরিচয় দিচ্ছে। তার মানে এই নয় যে তারা অরাজকতা করতেই থাকবেন, আর আমরা দৃশ্য দেখতে থাকব। মোটেই নয়, আমাদেরও ধৈর্যের সীমা রয়েছে। সেটি অতিক্রম করলেই ব্যবস্থা নেয়া হবে।

রোববার গুলিস্তান জিরো পয়েন্টে দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ উদ্বোধন শেষে সাংবাদিকের তিনি এ কথা বলেন।

এসময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি আগেও বলেছি। শিক্ষার্থীদের এ আন্দোলনকে অন্যদিকে নেয়ার প্রচেষ্টা হচ্ছে। আপনারা দেখেছেন হাজার হাজার আইডি কার্ড গলায় ঝোলানো হয়েছে। একটিও স্কুলের ছাত্র নয়, সব প্রাপ্তবয়ষ্ক।

সামাজিকমাধ্যমে নানা গুজব ছড়ানো হচ্ছে এবং নেতাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করা হচ্ছে বলে অভিযোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, পাকিস্তানে কী ঘটেছে, সেটি এনে এখানে দেখানো হচ্ছে। দিল্লিতে কী ঘটেছে, আমাদের ২০১৩-১৪ সালের ছবি দৃশ্য দেখাচ্ছে।

তিনি আরও বলেন, নেতাদের বিরুদ্ধে আপত্তিকর কমেন্টস পোস্ট করছে। এগুলো বিকৃত মানসিকতার পরিচয় দিচ্ছে তারা। আমরা বলব- তারা এগুলো পরিহার না করলে আমরা ব্যবস্থা নেব।

শিক্ষার্থীদের আন্দোলন বন্ধের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, তাদের দাবি অপূর্ণ নেই। নয়টির মধ্যে দুটি দাবি, যেমন- আইনের কথা বলেছে, সেটির সময় লাগবে, আগামীকাল সেটি কেবিনেটে উঠছে। আন্ডারপাসও প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছেন, সেটিরও কাজ শুরু হবে।

কাজেই এখন আর কিছু নেই। তাই আপনাদের মাধ্যমে বলব, তারা যেন রাস্তা থেকে ফিরে যায়, উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.