সাংবাদিক নির্যাতন বন্ধে আইন দ্রুত কার্যকর হবে: প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

  মাদারীপুর প্রতিনিধি ০৫ আগস্ট ২০১৮, ১৭:২০ | অনলাইন সংস্করণ

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ
ছবি: যুগান্তর

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় সাংবাদিকরা হয়রানি ও নির্যাতনের শিকার হয়। সাংবাদিক নির্যাতন বন্ধ ও পেশাগত কাজে নিরাপত্তার জন্য রেজুলেশনের মাধ্যমে একটি আইন করা হয়েছে।

এই আইন এ বছর মার্চের ২৮ তারিখে পাস হয়। আগামী ১৫ দিনের মধ্যে এই আইন কার্যকর হবে বলে জানান প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ।

রোববার দুপুরে মাদারীপুর সার্কিট হাউজে জেলার প্রিন্ট, ইলেট্রনিক ও অনলাইনের সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহম্মদ আরও বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা কোনো মামলার তদন্ত করে চূড়ান্ত রিপোর্ট দেয় প্রেস কাউন্সিল। যা মামলায় বড় ধরনের সাপোর্ট দেবে।

এ সময় তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুধুমাত্র ব্যক্তিগত তথ্য দেয়া হয়। এখান থেকে কেউ কোনো তথ্য নিয়ে নিউজ করলে তা অবশ্যই পরীক্ষা-নিরীক্ষা করতে হবে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, জেলার ভারপ্রাপ্ত তথ্য কর্মকর্তা মনিরুল ইসলাম, মাদারীপুর প্রেসক্লাবের আহ্বায়ক শাহজাহান খানসহ জেলা ও উপজেলার সাংবাদিকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter