জাবালে নুর বাসচাপায় ২ শিক্ষার্থী নিহত : ৪ আসামি রিমান্ডে

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ১৪:২৭ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ছবি- যুগান্তর

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় করা মামলায় বাসচালকসহ গ্রেফতার চার আসামির সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার উপপরিদর্শক (এসআই) রিয়াদ আহমদ গত ৩১ জুলাই আসামিদের ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেছিলেন। তবে সেদিন মামলার কেস ডকেট (সিডি) না থাকায় আদালত রিমান্ড শুনানির জন্য আগামী ৬ আগস্ট দিন ধার্য করেন। ঢাকা মহানগর হাকিম এএইচএম তোয়াহা এ আদেশ দেন।

আসামিরা হলেন- এনায়েত হোসেন, সোহাগ আলী, রিপন হোসন ও জোবায়ের।

উল্লেখ্য, গত ২৯ জুলাই কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এ ছাড়া আহত হন বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হল শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞানবিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

এ ঘটনায় নিহত দিয়া খানম মীমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহতদের প্রত্যেক পরিবারকে এরই মধ্যে ২০ লাখ টাকা করে অনুদান দিয়েছেন।

এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। তারা নৌপরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খানের পদত্যাগ ও ৯ দফা দাবিতে টানা আট দিন ধরে আন্দোলন করছেন। এ আন্দোলনের জের ধরে ঢাকার অভ্যন্তরীণ সড়কগুলোয় প্রথমে বাস চলাচল সীমিত হয়ে যায়। পরে বাস চলাচল একেবারেই বন্ধ করে দেন পরিবহন মালিক ও শ্রমিকরা।